শাওমি, রেডমি এবং পোকো ফোন এর MIUI ১৩, ১২.৫ এবং ১২ এর নটিফিকেশন সমস্যার সমাধান

প্রিয় পাঠক আজ আমি আপনাদের বলব কিভাবে আপনি শাওমি, রেডমি এবং পোকো ফোন এর MIUI ১৩, ১২.৫ এবং ১২ এর নোটিফিকেশন সমস্যার সমাধান করবেন। আমার আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়লে আপনি জানতে পারবেন কিভাবে শাওমি, রেডমি এবং পোকো ফোন এর MIUI ১৩, ১২.৫ এবং ১২ এর নোটিফিকেশন সমস্যার সমাধান করা যায়। চলুন তাহলে জেনে নেওয়া যাক শাওমি, রেডমি এবং পোকো ফোন এর MIUI ১৩, ১২.৫ এবং ১২ এর নোটিফিকেশন সমস্যার সমাধান।

অ্যান্ড্রয়েড OEM অ্যাপগুলোকে খুব সহজে দুর্বল করে তুলে। বিশেষ করে MIUI অতীতে আপনার ফোনের জন্য খারাপ একটি অপটিমাইজেশন সিস্টেম ছিল। এই সিস্টেম খুব কম সময়ের জন্য ফোনের ব্যাটারি সংরক্ষণ করতে পারতো। এই সমস্যার কারণে অ্যাপসগুলো খুলতে দেরি হত। আপনার শাওমি, রেডমি এবং পোকো ফোন এর MIUI ১৩, ১২.৫ এবং ১২ এর নোটিফিকেশন কিভাবে দ্রুতগতিতে আসে সেটি সমাধান করার চেষ্টা করব।

সূচিপত্রঃ শাওমি, রেডমি এবং পোকো ফোন এর MIUI ১৩, ১২.৫ এবং ১২ এর নটিফিকেশন সমস্যার সমাধান

MIUI-তে নোটিফিকেশন দেরিতে আসার সমস্যা সমাধান করার সেরা উপায়

MIUI-তে নোটিফিকেশন দেরিতে আসার সমস্যা সমাধান করার জন্য আপনাকে আপনার ফোনের প্রতিটি অ্যাপস এর সেটিংস পরিবর্তন করতে হবে। উদাহরণ স্বরূপ আমি হোয়াটসঅ্যাপ দিয়ে দেখানোর চেষ্টা করছি মনে রাখবেন অন্য অ্যাপস এর জন্য একই নিয়ম।

প্রত্যেক অ্যাপসে অটোস্টার্ট চালু করুন

প্রত্যেক অ্যাপসে অটোস্টার্ট চালু করুন। যারা জানেন না কিভাবে MIUI তে অ্যাপ্লিকেশনের জন্য অটো স্টার্ট চালু করতে হয়। তিনারা আপনার শাওমি, রেডমি বা পোকো ফোনটি রিবুট করুন তাহলে চালু হয়ে যাবে। যেভাবে কাজ করবেনঃ

১. প্রথমে আপনার ফোনের সেটিং অপশনে যান, এরপর "অ্যাপস" বিভাগে যান। তারপর "অনুমতি" সেটিংস এ যান।


২. "অনুমতি" সেটিংস এর অধীনে, অটোস্টার্ট অপশনে যান এবং রিবুট করুন। রিবুট করার সময় আপনি যে অ্যাপসগুলো চালু রাখতে চান সেগুলোর সুইচ অন করে দিন।



৩. আলাদা ভাবে আপনি এটা করতে পারেন, সেজন্য অ্যাপস আইকনটি চেপে ধরে রাখুন (এক্ষেত্রে হোয়াটসঅ্যাপ) এবং পপ মেনু থেকে "অ্যাপ তথ্য" নির্বাচন করুন। তারপরে অটোস্টার্ট বাটনে আলতো চাপ দিন এটি হোয়াটসঅ্যাপ কে রিবুট করার পরে আপনাকে চালানোর অনুমতি দিবে।


ব্যাটারি ব্যবহারের ক্ষেত্রে কোন সীমাবদ্ধতা নেই

ব্যাটারি সেভার ওপেন করার জন্য নিচের দিকে স্কোল করুন "কোন সীমাবদ্ধতা নেই" নির্বাচন করুন। আপনি যে অ্যাপসটি নির্বাচন করেছেন সেটার MIUI কঠিন ব্যাটারি অপটিমাইজেশন চালু করা হবে। যে সকল অ্যাপসে নোটিফিকেশন দেরিতে আসে সে সকল অ্যাপসে এই নিয়মটি এপ্লাই করুন। তাহলে আপনি স্বয়ংক্রিয়ভাবে পোস্ট নোটিফিকেশন পাবেন।

শাওমি ফোনে কিভাবে অ্যাপস লক করবেন

এরপরও আপনি যদি আপনার ফোনের MIUI ডিভাইসে নোটিফিকেশন সংক্রান্ত সমস্যা দেখতে পান তাহলে নিচের ধাপগুলি অনুসরণ করুন। এই পদ্ধতিতে আপনি অ্যাপসগুলিকে লক করতে পারবেন এবং সেগুলি MIUI দ্বারা বন্ধ হবে না। এখন কিভাবে এটা কাজ করে দেখা যাক।

১. অ্যাপসগুলো যেখানে আছে সেখান থেকে সিকিউরিটি অ্যাপস ওপেন করুন এবং উপরের ডান কোনা থেকে "সেটিংসে" যান এরপর "বুস্ট স্পিড" এ আলতো চাপ দিন।




২. এরপর "লক অ্যাপস" ওপেন করুন এবং RAM ক্লিয়ার করার সময় আপনি যে অ্যাপসগুলি বন্ধ করতে চান না সেগুলোর সুইচ অন করে রাখুন। এটি MIUI কে অ্যাপের কার্যক্রমকে বন্ধ করা থেকে বাধা দিবে। এখন আপনি সবসময় তাৎক্ষণিকভাবে নোটিফিকেশন পাবেন।

MIUI অপটিমাইজেশন কিভাবে বন্ধ করবেন


আপনি MIUI ১২ এ থাকা অবস্থায় আপনার ফোনের MIUI অপটিমাইজেশন বন্ধ করে রাখতে পারবেন। এর জন্য আপনাকে আপনার ফোনের "সেটিংস" ওপেন করুন এবং উপরে "ফোন সম্পর্কে" এ যান। এখন কয়েকবার MIUI সংরক্ষণ দশবার আলতো করে চাপ দিন। এটি আপনার ফোনের আবিষ্কারকারী আলাদা পদগুলিকে চালু করবে।




এরপরে সেটিংস আবিষ্কার কারি কে খুঁজে বের করুন আবিষ্কারকারী আলাদা পথগুলি ওপেন করুন। এখন নিচের দিকে স্কোল করে MIUI অপটিমাইজেশন ওপেন করুন এটাই হচ্ছে সঠিক পদ্ধতি।

নোটিফিকেশন চালু হয়েছে কিনা দেখার নিয়ম

আপনার MIUI চালিত ফোনে যদি কোন নির্দিষ্ট আবেদনের জন্য নোটিফিকেশন না পেয়ে থাকেন। তাহলে আপনি সর্বোচ্চ দুইবার সেটি চেক করবেন, পদ্ধতিগুলো নিচে দেখানো হলো।

১. প্রথমে আপনি আপনার ফোনের সেটিং অপশনে যান এবং "নোটিফিকেশন ও নিয়ন্ত্রণ কেন্দ্র" অপশনে যান।


২. পরের পেজে আপনি অ্যাপস গুলোর সম্পূর্ণ তালিকা দেখতে পাবেন, আপনার যে অ্যাপসগুলোর জন্য নোটিফিকেশন দরকার সেগুলোর সুইচটা কে চালু করে দিন। এছাড়াও অ্যাপস এর পেজে প্রবেশ করুন এবং নির্দিষ্ট নোটিফিকেশন চ্যানেল গুলির জন্য সেটিং পরীক্ষা করে নিতে পারেন।


MIUI তে অনবরত নোটিফিকেশন সমস্যা কিভাবে ঠিক করবেন

ADB তে অনবরততে অনবরত নোটিফিকেশন সমস্যা দেখা দেয় বিশেষ করে MIUI ১২.৫ ডিভাইসগুলিতে এই সমস্যা বেশি হয়ে থাকে। এমনকি ফোন বন্ধ করার পরেও ওভারভিউ স্ক্রীন থেকে ক্লিয়ার করার পরেও নোটিফিকেশন গুলো আসতে থাকে। এই সমস্যা সমাধান করার জন্য আপনাদের ADB সেট আপ করতে হবে। এবং একটি কমান্ড চালু করতে হবে নিচে বিস্তারিত দেখুন।

১. সর্ব প্রথমে আপনার কম্পিউটারে ADB সেটআপ করুন এবং একটি USB কেবলের মাধ্যমে আপনার কম্পিউটারে শাওমি ডিভাইসটিকে কানেক্ট করুন।

২. এবার কানেকশন পরীক্ষা করতে নিচের নির্দেশনাটি চালু করুন। যদি এটি একটি ক্রমিক নাম্বার প্রদান করে তাহলে আপনি যেতে পারেন। আর যদি অনুমোদিত খালি আউটপুট দেখায় তাহলে উপরের নির্দেশনা দেখুন এবং সঠিকভাবে ADB সেট আপ করে নিন।

adb ডিভাইস

৩. এরপর MIUI তে অনবরত নোটিফিকেশন বন্ধ করতে নিচের নির্দেশনা টি চালু করুন। এরপরে আপনার স্মার্টফোনটি পুনরায় চালু করুন। চালু হওয়ার পরে আপনার সমস্যা সমাধান হয়ে যাবে।

adb সেল সেটিং সুরক্ষিত qs_media_resumption ০ রাখে।



খুব তাড়াতাড়ি পুশ নোটিফিকেশন সমস্যার সমাধান করা উচিত

আপনাকে আমার দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করে MIUI তে পুশ নোটিফিকেশন সম্পর্কিত সমস্যাগুলোর সমাধান করতে হবে। MIUI ১৪ এ নোটিফিকেশন সমস্যা গুলো বন্ধ রাখা হয়েছে। তবে আপনি যদি একই ধরনের সমস্যা দেখতে পান তাহলে আমার এই টিউটোরিয়ালটি ফলো করতে পারেন।

এতক্ষণ আমি শাওমি, রেডমি এবং পোকো ফোন এর MIUI ১৩, ১২.৫ এবং ১২ এর নোটিফিকেশন সমস্যার সমাধান  করার উপায়গুলো বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। আশা রাখছি এই আর্টিকেলটি পড়ে আপনি উপকৃত হবেন।








এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url