মোটা হবেন কিভাবে - মোটা হওয়ার উপায়

প্রিয় পাঠক আজকে আমরা আলোচনা করব মোটা হবেন কিভাবে মোটা হওয়ার উপায়। স্বাস্থ্য সকল সুখের মূল। এই স্বাস্থ্য যদি ভালো না থাকে তাহলে কোন কিছু ভাল লাগেনা। আপনি যদি রোগা পাতলা হন তাহলে আপনাকে নানা রকম কথা শুনতে হয়। এ পোস্টটি পড়লে আপনি জানতে পারবেন মোটা হবেন কিভাবে মোটা হওয়ার উপায়। মোটা হবার জন্য মানুষ অনেক কিছুই করে। অতিরিক্ত মোটা হওয়া যেমন ভালো না তেমনি অতিরিক্ত রোগা পাতলা হওয়াও ভালো না। আপনি যদি মোটা হবার উপায় জানতে চান তাহলে আপনাকে বিভিন্ন ধরনের পুষ্টি সমৃদ্ধ খাদ্য গ্রহণ করতে হবে। এই পুষ্টি সমৃদ্ধ খাদ্য গ্রহণের ফলে আপনি অল্প দিনের মধ্যেই রোগা পাতলা থেকে স্বাস্থ্যবান হবেন।



এ পোস্টটি থেকে আপনারা জানতে পারবেন মোটা হওয়ার খাদ্য তালিকা, সকালে খালি পেটে কি খেলে মোটা হওয়া যায়, ইসলামে মোটা হওয়ার উপায়, সাত দিনে মোটা হওয়ার সহজ উপায়, মোটা হওয়ার ব্যায়াম, মোটা হওয়ার ওষুধের নাম। সুস্বাস্থের অধিকার হতে সবাই চায়। মোটা হবেন কিভাবে মোটা হওয়ার উপায় জানতে হলে আপনাকে পোস্টটি মনোযোগ সহকারে পড়তে হবে। তাহলে আপনি মোটা হওয়ার উপায় সম্পর্কে জানতে পারবেন। চলুন তাহলে জেনে নেয়া যাক মোটা হবেন কিভাবে মোটা হওয়ার উপায়।

সূচিপত্র: মোটা হবেন কিভাবে - মোটা হওয়ার উপায়।

  • মোটা হওয়ার খাদ্য তালিকা
  • সকালে খালি পেটে কি খেলে মোটা হওয়া যায়
  • ইসলামে মোটা হওয়ার উপায়
  • ৭ দিনে মোটা হওয়ার উপায়
  • মোটা হওয়ার ব্যায়াম
  • মোটা হওয়ার ওষুধের নাম
  • মোটা হওয়ার খাদ্য তালিকা

    আপনাকে প্রচুর পরিমাণে শাকসবজি ,ফলমূল ,মাছ-মাংস ,চর্বিযুক্ত, ফাস্টফুড, কোল্ড ড্রিঙ্ক, চকলেট খেতে হবে। মোটা হবেন কিভাবে মোটা হওয়ার উপায় জানতে হলে আপনাকে অবশ্যই নিচের খাবারগুলো খেতে হবে। আপনাদের প্রচুর পরিমাণে কার্বোহাইড্রেট, শর্করা, চর্বি, ভিটামিন যুক্ত খাবার খেতে হবে। আলুতে প্রচুর পরিমাণ কার্বোহাইড্রেট থাকে।
     ওজন বাড়ানোর জন্য আপনি আলু, শিম, গাজর, খেতে পারেন। সিমের বিচিতে প্রচুর পরিমাণে কার্বোহাইড্রেট থাকে যা আপনার ওজন বৃদ্ধিতে সাহায্য করে। সকালে উঠে আপনি ডিম সিদ্ধ খাবেন। মোটা হওয়ার উপায় জানার জন্য আপনাকে প্রতিদিন খাদ্য তালিকায় মাছ মাংস ডিম রাখতে হবেশিম, মোটা হওয়ার জন্য যে যে শাক-সবজি খাবেন তার তালিকা।
    আলু
    গাজর
    টমেটো
    ভুট্টা
    শিম,
    আপেল
    মোটা হওয়ার জন্য যে যে ফলমূল খাবেন
    কমলা
    বেদেনা
    নাশপাতি
    কলা
    পেয়ারা
    আঙ্গুর
    কাঁঠাল
    পেঁপে
    এবং ক্যারোটিন যুক্ত ফলমূল খেতে হবে। মোটা হবেন কিভাবে মোটা হওয়ার উপায় জানতে হলে আপনাকে প্রচুর পরিমাণে মৌসুমী ফলমূল খেতে হবে। চলুন তাহলে জেনে নেয়া যাক মোটা হবেন কিভাবে মোটা হওয়ার উপায় জানার জন্য প্রতিবার কি পরিমান খাবার গ্রহণ করতে হবে
    সকালের খাবার: সকালে এক গ্লাস দুধ, একটি ডিম, যে কোন ফলমূল আপেল, কমলা, পেয়ারা, নাশপাতি খেতে পারেন। তবে কলা খেতে পারেন। কলার পুষ্টিগুণ অন্য ফলের চাইতে অনেক বেশি। আপনি পরোটা বা ভাত খেতে পারেন। পরোটার সাথে কলিজা ভুনা খেলে বেশি পুষ্টিগুণ পাওয়া যায়। মোটা হওয়ার উপায় হল বেশি বেশি পরোটা আর কলিজা ভুনা খাওয়া। আপনাদের অনেকের মনে প্রশ্ন খুব সহজে মোটা হবেন কিভাবে। এ খাবারগুলো খেলে মোটা হওয়ার উপায় জানতে পারবেন। সকালে খাবারের এক ঘন্টা পর আপনি ফলের জুস খেতে পারেন। ভাতের সাথে আলু ভর্তা, ঘি এগুলো খেলে মোটা হওয়া যায়।
    দুপুরে খাবার: মোটা হওয়ার উপায় হল দুপুরে প্রচুর পরিমাণে মাছ-মাংস খেতে হবে ভাত কার্বোহাইড্রেট যুক্ত খাবার। ভাত কার্বোহাইড্রেট যুক্ত খাবার হবার কারণে এতে প্রচুর পরিমাণ পুষ্টি পাওয়া যায়। ভাতের সঙ্গে মাছ-মাংস ,ডিম, কলিজা ভুনা, শাকসবজি, মুসুরের ডাল এবং মিষ্টি জাতীয় খাবার খাবেন। মিষ্টি খেলে শরীরের ওজন দ্রুত বৃদ্ধি পায়।
    বিকালের খাবার: মোটা হওয়ার উপায় হল বিকালে অতিরিক্ত খাবার গ্রহণ করতে হবে। যেমন বিভিন্ন ফলমূল, পরোটা, ডিম, দুধ, কলা ইত্যাদি খেতে পারেন।
    রাতের খাবার: রাতের খাবারে, ভাত, মাছ, মাংস ডিম ইত্যাদি খেতে পারেন। মাংসের মধ্যে গরু, খাসির মাংসে বেশি পরিমাণ চর্বি থাকার কারণে তাড়াতাড়ি ওজন বৃদ্ধি করা সম্ভব। মোটা হবেন কিভাবে মোটা হওয়ার উপায় জানতে হলে আপনাকে প্রচুর পরিমাণে মাছ-মাংস ডিম খেতে হবে। ঘুমানোর আগে এক গ্লাস দুধ, হরলিক্স, ডিম কলা এগুলো খেতে পারেন। এগুলো আপনার স্মৃতিশক্তি বৃদ্ধির পাশাপাশি ওজনও বৃদ্ধি করতে সাহায্য করবে।

    সকালে খালি পেটে কি খেলে মোটা হওয়া যায়

    মোটা হবেন কিভাবে মোটা হওয়ার উপায় জানতে হলে আপনাকে অবশ্যই জানতে হবে সকালে খালি পেটে কি কি খেতে হবে। আপনি যদি জানতে পারেন সকালে খালি পেটে কি কি খেতে হবে তাহলে আপনি মোটা হওয়ার উপায় জানতে পারবেন। সকালে যে যে খাবার গ্রহণ করবেন
    ছোলা: ওজন বৃদ্ধি করার জন্য ছোলা খুব কাজ করে। ছোলাতে প্রচুর পরিমাণ ক্যালরি আছে। যা আপনার শরীরের ক্যালরির চাহিদা পূরণ করে আপনার ওজন বৃদ্ধি করতে সাহায্য করে। আপনি যদি আপনার ওজন বৃদ্ধি করতে চান তাহলে আপনাকে কমপক্ষে 100 গ্রাম ছোলা ভিজানো প্রতিদিন সকালে খালি পেটে খেতে হবে। এটি আপনার শরীরে ক্যালরি চাহিদা পূরণ করে কাজ করা শক্তি বৃদ্ধি করে। আপনি খুব সহজেই দুর্বল হয়ে যান না।
    কিসমিস: মোটা হওয়ার উপায় হল বেশি বেশি কিসমিস খাওয়া। আপনি যদি মোটা হবেন কিভাবে তা জানতে চান তাহলে অনেকের কাছে জানতে পারবেন কিসমিস মোটা হওয়ার জন্য অনেক বেশি উপকারী। কিসমিস আপনাকে শুধু মোটা করে না আপনার ত্বকের উজ্জ্বলতাও বৃদ্ধি করে। আপনি প্রতিদিন সকালে এক মুঠ কিসমিস ভিজিয়ে সকালে খালি পেটে খেতে পারেন। এছাড়াও আপনি সকালে দুপুরে রাতে যেকোনো সময় কিসমিস খেতে পারেন । এদের দ্রুত আপনার ওজন বৃদ্ধি পাবে।
    কাজুবাদাম: মোটা হওয়ার উপায় হল বেশি বেশি কাজু বাদাম খাওয়া। কাজুবাদাম প্রচুর ক্যালরি সমৃদ্ধ খাবার। কাজুবাদাম খেলে দ্রুত শরীরের ওজন বৃদ্ধি করা সম্ভব। কাজু বাদাম সাধারণত আমরা পোলাও, কোরমা, পায়ে, সেমাই, আইসক্রিম ইত্যাদিতে ব্যবহার করে থাকি। তবে এগুলো শুধু স্বাদের জন্য না এগুলো শরীরের ওজন বৃদ্ধিতেও খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কাজু বাদামের গুনাগুন বলে শেষ করা যাবে না।
    বাদাম: বাদাম খেলে আপনার মোটা হওয়ার উপায় এর দরজা খুব সহজে খুলে দেয়। বাদাম আমাদের হার্ট সুরক্ষিত রাখে। প্রতিদিন সকালে ভেজানো বাদাম খেলে দ্রুত মোটা হওয়ার উপায় পাওয়া যায়। আমরা অনেক সময় ভাজা বাদাম খেয়ে থাকি। তবে কাঁচা বাদামের উপকারিতা ভাজা বাদামের থেকে অনেক বেশি। আপনি রাতে পানিতে বাদাম ভিজিয়ে রাখতে পারেন। এবং সকালে খালি পেটে খেলে মোটা হওয়ার উপায় পাওয়া যায়।
    মোটা হবেন কিভাবে মোটা হওয়ার উপায় জানতে হলে আপনাকে প্রতিদিন সকালে ছোলা, কিসমিস, কাজুবাদাম, বাদাম এগুলো খেতে হবে। রাতে ঘুমাতে যাওয়ার আগে এগুলো ভিজিয়ে রাখবেন এবং সকালে উঠে খালি পেটে খেয়ে নিবেন।

    ইসলামে মোটা হওয়ার উপায়

    মোটা হবেন কিভাবে মোটা হওয়ার উপায় জানতে হলে আপনাকে ইসলামের বিধি নিয়ম মেনে চলতে হবে। মহান আল্লাহ আমাদের সকল সমস্যার সমাধান পবিত্র কুরআনে উল্লেখ করেছেন। হযরত আয়েশা (রা) হতে বর্ণিত তিনি বলেছিলেন আমি আগে অনেক রোগা পাতলা ছিলাম। বিয়ের আগে আমার আম্মা আমাকে স্বাস্থ্যবান করার উপায় খোঁজছিলেন।
     কোন কিছুতেই কোন কাজ হচ্ছিল না। তারপর আমাকে শসার সাথে খেজুর খাওয়ানো হলো। কিছুদিন খাওয়ার ফলে আমি সুস্বাস্থ্যের অধিকারী হয়ে গিয়েছিলাম। আপনি যদি মোটা হওয়ার উপায় অনুসরণ করেন তার মধ্যে ইসলামের নীতি অনুযায়ী খেজুরের সাথে শসা খেতে পারেন। তাহলে আপনি খুব সহজেই মোটা হবেন। নিচে মোটা হওয়ার দোয়া লিখা হলো। আমল করে মোটা হওয়ার উপায়
    প্রথমে অজু করে এসে যে কোন দুরুদ শরীফ একবার পড়ে নিচের আয়াতটি 21 বার করে পানির মধ্যে একটা ফু দিবেন। আয়াতটি হলো
    ওয়া লাওলা-ফাদলুল্লা-হি আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ ওয়া অন্নাল্লাহ-হা তাও ওয়া-বুন হাকিম
    মোটা হওয়ার জন্য কোরআনের আমল।

    ৭ দিনে মোটা হওয়ার উপায়

    ৭ দিনে মোটা হবেন কিভাবে মোটা হওয়ার উপায় জানার জন্য আপনাকে নিচের কাজগুলো অবশ্যই করতে হবে।
    আপনাকে বেশি বেশি ঘুমাতে হবে
    অতিরিক্ত ক্যালরিযুক্ত খাবার খেতে হবে
    বেশি বেশি পানি পান করতে হবে
    চিন্তা মুক্ত থাকতে হবে
    প্রয়োজনের তুলনায় বেশি খাবার গ্রহণ করতে হবে
    ফলমূল শাকসবজি বেশি বেশি খেতে হবে
    প্রতিদিনের খাদ্য তালিকায় মাছ মাংস ডিম রাখতে হবে
    ঘুমাতে যাওয়ার আগে দুধ খেতে হবে
    চর্বিযুক্ত খাবার খেতে হবে
    প্রোটিন গ্রহণ করতে হবে
    ওজন উত্তোলন করতে হবে।
    পর্যাপ্ত বিশ্রাম নিতে হবে
    খাবার গ্রহণ বৃদ্ধি করতে হবে
    সবসময় হাসি খুশি থাকতে হবে
    উপরে নিয়ম গুলো মেনে চললে আপনি সাত দিনের আপনার ওজন বৃদ্ধি করতে পারবেন। তাহলে পাঠক আপনি নিশ্চয় জানতে পারলেন মোটা হবেন কিভাবে মোটা হওয়ার উপায়।

    মোটা হওয়ার ব্যায়াম

    মোটা হওয়ার জন্য আপনাকে অবশ্যই ব্যায়াম করতে হবে। মোটা হবেন কিভাবে মোটা হওয়ার উপায় জানতে হলে আপনাকে অবশ্যই তবে ব্যায়াম করতে হবে। আপনি যদি নিয়মিত ব্যায়াম করেন তাহলে খুব দ্রুত আপনার ওজন বৃদ্ধি পাবে। ওজন বৃদ্ধি পাবার পাশাপাশি আপনার সুস্থ থাকার জন্য ব্যায়াম করা প্রয়োজন। চলুন তাহলে জেনে নেয়া যাক ব্যায়াম করে মোটা হবেন কিভাবে মোটা হওয়ার উপায়
    পুশআপ করা
    পুলআপ করা
    স্কুয়েটোস
    বুকডাউন
    জগিং
    ইয়োগা
    ওভারহেড প্রেস
    ডেডলিফ
    উপরোক্ত ব্যায়ামগুলো করলে আপনি খুব সহজে মোটা হওয়ার উপায় জানতে পারবেন।

    মোটা হওয়ার ওষুধের নাম

    ওষুধ খেয়ে মোটা হবেন কিভাবে মোটা হওয়ার উপায় জানতে হলে আপনাকে নিচের ওষুধগুলো খেতে হবে। যদিও এসব ঔষধের পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে তবে আপনারা যারা মোটা হতে চান তারা এই ওষুধগুলো খেতে পারে। ওষুধ গুলোর নাম হল
    সিনকারা সিরাপ
    পিউটন সিরাপ
    রুচি ভিট সিরাপ
    কারমিনা সিরাপ
    জিন কোভিট সিরাপ
    এ ওষুধগুলো খেলে আপনি সাত দিনেই মোটা হতে পারবেন।
    মন্তব্য, রোগা পাতলা কেউ পছন্দ করেনা। আপনি যদি নিজেকে আকর্ষণীয় দেখাতে চান তাহলে আপনার ওজন বৃদ্ধি করতে হবে। পোস্টটি পড়ে আপনি নিশ্চয়ই বুঝতে পারলেন মোটা হবেন কিভাবে মোটা হওয়ার উপায়। বিভিন্ন উপায়ে মোটা হওয়ার উপায় পাওয়া যায়। আপনি যদি সাত দিনে মোটা হতে চান তাহলে প্রচুর পরিমাণে শাকসবজি, পানি, গরুর মাংস, খাসির মাংস এবং চর্বিযুক্ত খাবার বেশি পরিমাণে গ্রহণ করুন। তাহলে আপনি দেখবেন অল্প কয়েকদিনের মধ্যেই আপনি আপনার ওজন বৃদ্ধি করতে সক্ষম হয়েছে। 
     জীবনের প্রতিটি পদক্ষেপ গ্রহণের আপনাকে থাকতে হবে। কারণ শরীর অসুস্থ বা দুর্বল থাকলে কোন কিছুই ভালো লাগেনা এবং কোন কাজে মন বসে না। তাই মোটা হবেন কিভাবে মোটা হওয়ার উপায় জানার জন্য আপনাকে বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করতে হবে। আপনি যখন এই নিয়মগুলো সঠিকভাবে মেনে চলবেন আপনি অবশ্যই সফল হবেন।

    এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

    পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
    এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
    মন্তব্য করতে এখানে ক্লিক করুন

    অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

    comment url