ভালো আর্টিক্যাল লিখার প্র্যাটিক্যাল কিছু নিয়ম কানুন

 

প্রিয় পাঠক আজকে আমি আপনাদের সামনে আলোচনা করব ভালো আর্টিক্যাল লিখার প্র্যাটিক্যাল কিছু নিয়ম কানুন। আমরা অনেকেই আর্টিকেল লিখতে চাই কিন্তু কাঙ্খিত ক্লিক না আসার ফলে ইনকাম করা সহজ হয় না তাই এই সমস্যা দূর করার জন্য আপনাকে ভালো আর্টিক্যাল লিখার প্র্যাটিক্যাল কিছু নিয়ম কানুন জানতে হবে ।এ পোস্টটি পড়ার মাধ্যমে আপনি জানতে পারবেন ভালো আর্টিক্যাল লিখার প্র্যাটিক্যাল কিছু নিয়ম কানুন। চলুন তাহলে জেনে নেয়া যাক ভালো আর্টিক্যাল লিখার প্র্যাটিক্যাল কিছু নিয়ম কানুন।

সৃষ্টির পরিধি বিস্তৃত হয়েছে কিছু পণ্ডিতদের দ্বারা একটি বিষয়ের উপর লেখার ফলে অধিকাংশ জনসংখ্যা গবেষণার মাধ্যমে স্রষ্টা হিসেবে বিবর্তিত হয়েছে। প্রবন্ধগুলি আজকের বিশ্বে আমরা যে জ্ঞান লাভ করি তার মৌলিক বিন্যাসের মতো। এখন বিচ্ছিন্ন বিভিন্ন ধরনের নিবন্ধের জন্য ভাল নিবন্ধ লেখার জন্য অনুশীলন এবং টিপস সম্পর্কে নির্দেশিকা প্রয়োজন, এখানে সরলীকৃত এবং দরকারী বিন্যাস প্রদান করা হয়েছে। এইভাবে, আপনি যদি নিবন্ধ লেখার বিষয়ে সবকিছু-ফরম্যাট, টিপস, প্রকার ইত্যাদি বুঝতে এবং শিখতে নিবন্ধগুলিতে ঝাঁপিয়ে পড়েন, তাহলে প্রতিটি আটকে থাকা জায়গাটি পরিষ্কার করতে পড়তে থাকুন।

ভাল নিবন্ধ লেখার জন্য অনুশীলন এবং টিপস

প্রবন্ধ সাহিত্যের সহজতম রূপগুলির মধ্যে একটি। অনলাইন বা অফলাইন বিশ্বের জন্য, বেশিরভাগ নির্দিষ্ট বিষয়ের উপর লিখিত বিষয়বস্তুকে একটি নিবন্ধ বলা হয়। আপনি এখন যা পড়ছেন তা নিজেই একটি নিবন্ধ। একটি নির্দিষ্ট নিবন্ধ প্রদত্ত বিষয়ের উন্নত AZ দিকগুলি কভার করার জন্য একটি নির্দিষ্ট কীওয়ার্ডের চারপাশে ঘোরে।

প্রবন্ধগুলি সংবাদপত্র, ম্যাগাজিন, গবেষণা পত্র, অনলাইন ওয়েবসাইট, ব্লগ পৃষ্ঠা এবং ডিজিটাল যোগাযোগের অন্যান্য ফর্মগুলিতে মুদ্রিত হয়।প্রাপ্যতার এই বিস্তৃত পরিসর, একদিকে, এটিকে বিশাল এক্সপোজার দেয়, নিবন্ধ লেখা থেকে কাউকে সম্পূর্ণ অজানা নয়।

 কিন্তু অন্যদিকে, লক্ষ লক্ষ নিবন্ধ দ্বারা তৈরি ট্র্যাফিকের জন্য মানুষের কাছে উন্মুক্ত করার জন্য একটি প্রাণবন্ত কাজের প্রয়োজন হয়। . যদিও এর যেকোনো একটির আগে, আসুন আমরা নিবন্ধ লেখার মৌলিক বিন্যাসের সাথে পরিচিত হই।

প্রবন্ধ লেখার বিন্যাস

যেকোনো প্রবন্ধের মৌলিক বিন্যাসকে ৩ টি ভাগে ভাগ করা হয়:
  • ভূমিকা
  • মূল অংশ/প্রধান পাঠ্য
  • উপসংহার

ভূমিকা : ভালো আর্টিক্যাল লিখার প্র্যাটিক্যাল কিছু নিয়ম কানুন এর মধ্যে  ভূমিকা থাকা জরুরী একটি নিবন্ধের এই অংশটি একটি মাঝারি দৈর্ঘ্যের অনুচ্ছেদ নিয়ে গঠিত। এখানে আপনি আপনার নিবন্ধের গুরুত্ব চিত্রিত করেছেন। এটি সমস্যাটির শুরুর একটি স্নিপেটের মতো যা আপনি আপনার নিবন্ধে সমাধান করবেন। এছাড়াও, ভূমিকাটি হল যেখানে পাঠকরা পুরো নিবন্ধটিতে তাদের সময় দিতে বা না দেওয়ার সিদ্ধান্ত নেয়, তাই আপনার কাজ এটিকে আকর্ষণীয় বা মূল্য দিয়ে পূর্ণ করা।

মূল অংশ: শরীর হল প্রধান ক্ষেত্র যেখানে আপনি আপনার নিবন্ধটি মানুষের জন্য উপযোগী করে তোলেন। আপনার বিষয়ের প্রতিটি দিক দিয়ে এটি পূরণ করুন। একটি ৩৬০ ডিগ্রী পদ্ধতির সাথে ঘোরাঘুরি করুন এবং এটি একটি প্রণয়ন পদ্ধতিতে লিখুন। শরীর একটি প্রবন্ধের দীর্ঘতম এবং সবচেয়ে দরকারী অংশ। মূল অংশ হলো ভালো আর্টিক্যাল লিখার প্র্যাটিক্যাল কিছু নিয়ম কানুন মধ্যে অন্যতম।

উপসংহার:ভালো আর্টিক্যাল লিখার প্র্যাটিক্যাল কিছু নিয়ম কানুন এর মধ্যে অবশ্যই উপসংহার থাকতে হবে সব শেষে, একটি ছোট উপসংহার কাজের জন্য একটি ভাল ফুলস্টপ হয়ে ওঠে। উপসংহারটি নিবন্ধ থেকে একটি সুনির্দিষ্ট এবং সংক্ষিপ্ত বিবৃতি। এটি কেবল একটি বিবৃতি হতে পারে যা বোঝায় যে নিবন্ধটি কীভাবে সহায়ক ছিল, বা নিবন্ধটি তার ছাতার নীচে কোন বিষয়গুলিকে কভার করেছে৷

সেরা কন্টেন্ট রাইটিং কোর্সের মাধ্যমে বিষয়বস্তু তৈরির কৌশল শিখুন

আমরা জানি যে অগণিত স্রষ্টারা অগণিত নিবন্ধগুলি রাখেন, তা অনলাইনে হোক বা অফলাইনে। দৈনিক ভিত্তিতে ইন্টারনেটে ৫০০০ টিরও বেশি নিবন্ধ প্রকাশিত হয় এবং এটি ব্লগ এবং এই জাতীয় অন্যান্য ফর্মগুলি বাদ দিয়ে৷ এই বিশাল সংখ্যার উপরে, আপনার চ্যালেঞ্জিং প্রতিযোগীদের সাথে কীভাবে প্রতিযোগিতা করা উচিত? তাহলে আপনি কীভাবে নিশ্চিত করবেন যে আপনার কাজটি দাঁড়িয়েছে?

এই আপাতদৃষ্টিতে কঠিন কাজের জন্য, ভাল নিবন্ধ লেখার জন্য কিছু খুব সহজ অনুশীলন এবং টিপস রয়েছে যা অবশ্যই একটি নিবন্ধের মান উন্নত করবে। আমরা নিবন্ধ লেখার সময় আপনার মনে রাখা উচিত এমন কিছু প্রাথমিক টিপস থেকে শুরু করব, এবং তারপরে আরও কিছু নির্দিষ্ট বিষয়ে চলে যাব।

ভালো আর্টিক্যাল লিখার প্র্যাটিক্যাল কিছু নিয়ম কানুন  হল গবেষণা

একটি নিবন্ধের জন্য, আপনাকে মূল্যবান তথ্য প্রচার করতে হবে যাতে লোকেরা এটি পড়তে থাকে। গবেষণা হল আপনার লেখা যে কোন নিবন্ধের স্তম্ভ, যে কোন বিষয়ে। আপনি একটি প্রদত্ত বিষয়ে একজন বিশেষজ্ঞ হতে পারেন, কিন্তু গবেষণার মাধ্যমে, আপনি তথ্যগুলি প্রকাশ করতে পারেন, যা ফাঁকা বাক্যের চেয়ে অনেক বেশি মূল্যবান।

  • গবেষণার জন্য কিছু ভাল অভ্যাস হল:
  • সম্পর্কিত বিষয়ে অন্যান্য ভাল নিবন্ধ পড়া
  • বিষয়ের উপর একাধিক নিবন্ধ পড়া
  • টপিকের চারপাশে আগে থেকেই একটি তালিকা তৈরি করা
  • আপনার নির্বাচিত বিষয়ের লোকেদের দ্বারা অনুসন্ধান করা প্রশ্নের মধ্য দিয়ে যাওয়া
উপসংহারে, আপনার নিজের লেখার আগে আপনার বিষয়ে কমপক্ষে 2টি ভাল নিবন্ধ পড়ুন, আপনার নিবন্ধে আপনি যে বিষয়গুলি রাখতে চান তার একটি তালিকা তৈরি করুন যাতে শেষ মুহূর্তের অনুসন্ধানের প্রয়োজন না হয় এবং লোকেদের প্রশ্ন থেকে নোট নিন।

 নিবন্ধের শিরোনাম/কীওয়ার্ড

আরও এগিয়ে যাওয়ার আগে, আসুন আমরা একটি নিবন্ধের শিরোনামের গুরুত্ব ভুলে না যাই। নিবন্ধের শিরোনাম পাঠকরা পুরো নিবন্ধটি পড়বেন কিনা তা নির্ধারণ করে। অফলাইন মোডের জন্য, শিরোনামটি অনন্য, আকর্ষণীয় এবং আপনার নিবন্ধের সাথে অনুরণিত রাখুন। কিভাবে আপনি আপনার শিরোনাম আকর্ষণীয় করতে পারেন?

  • কিছু বিকল্প হল:
  • শিরোনামে একটি প্রশ্ন লেখা
  • শিরোনাম একটি রূপক পদ্ধতি প্রদান
  • অন-পয়েন্ট শিরোনাম
  • একটি খুব মূল্যবান/সহায়ক খুঁজছেন শিরোনাম লেখা
যেমন, সংবাদপত্রের নিবন্ধগুলিতে, আমরা শিরোনামের চেয়ে একটু লম্বা একটি উপশিরোনামও লিখি, যা আপনার নিবন্ধের মূল বিষয়কে আরও বর্ণনা করে, আপনার পাঠকদের আপনার নিবন্ধটি কী সম্পর্কে একটি ওভারভিউ দেয়৷

অনলাইন মোডে, আপনাকে আপনার কীওয়ার্ড অনুযায়ী একটু বেশি গবেষণা করতে হবে। আপনার নিবন্ধের জন্য একটি লোভনীয় শিরোনাম বেছে নেওয়ার জন্য আপনাকে ভাল কীওয়ার্ড গবেষণা করতে হবে , উদাহরণস্বরূপ Ubersuggest-এর মাধ্যমে, যা সার্চ ইঞ্জিনেও ভাল র‌্যাঙ্ক করতে পারে।

এখানে, শিরোনামটি লোকেরা যা অনুসন্ধান করে তার সাথে অনুরণিত হওয়া উচিত, অন্যথায়, তারা কেবল পরেরটিতে চলে যাবে। আপনার শিরোনামে আপনার নির্বাচিত কীওয়ার্ড অন্তর্ভুক্ত করা উচিত যাতে সার্চ ইঞ্জিন (গুগল) আপনার নিবন্ধটিকে ভালভাবে র‌্যাঙ্ক করে।

 লেখার ধরন

আপনি যতটা সম্ভব সহজ এবং ব্যাপক হন। একজনের শব্দভান্ডারের শক্তি নির্বিশেষে প্রতিটি ব্যক্তির কাছে একটি নিবন্ধ মূল্যবান হওয়া উচিত। সহজ শব্দ ব্যবহার করুন। ছোট এবং সহজে বোধগম্য বাক্য লিখুন। পাঠকের ব্যক্তিত্ব অনুযায়ী লিখুন এবং একটি পদ্ধতিগত নিবন্ধ তৈরি করুন।

আগে যেমন বলা হয়েছে, ইন্টারনেটে নিবন্ধের সংখ্যা যতটা বিস্তৃত তা পেতে পারে, পাঠককে নগণ্য সহনশীলতা দেয় যদি তারা আপনার নিবন্ধ থেকে মূল্যবোধ না পায়। কম সহনশীলতা এবং ধৈর্যের কথা বললে, পাঠকরা একটি নিবন্ধে বোধগম্য কিছু পাওয়া গেলে শব্দের অর্থ অনুসন্ধানে থাকেন না। সুতরাং, আপনার দৃষ্টিভঙ্গি হওয়া উচিত, হয় একটি কঠিন শব্দ ব্যাখ্যা করা বা প্রয়োজন না হলে এটি ব্যবহার না করা।

লেখার ধরন আপনার নিবন্ধের ধরনের উপরও নির্ভর করে। উদাহরণস্বরূপ, যদি আপনার কীওয়ার্ড হয় আর্টিকেল রাইটিং, তাহলে আপনাকে নগণ্য প্রযুক্তিগত শব্দ দিয়ে একটি মৌলিক নিবন্ধ লিখতে হবে। কিন্তু যদি আপনার কীওয়ার্ড হয় SEO নিবন্ধ লেখা, তাহলে আপনাকে কিছু ডিজিটাল টার্ম ব্যবহার করতে হবে ।

  • ভালো আর্টিক্যাল লিখার প্র্যাটিক্যাল কিছু নিয়ম কানুন সহজ ভাষা ব্যবহার করুন
  • ভালো আর্টিক্যাল লিখার প্র্যাটিক্যাল কিছু নিয়ম কানুন কারিগরি শব্দ ব্যবহার করা হলে ব্যাখ্যা করা
  •  ভালো আর্টিক্যাল লিখার প্র্যাটিক্যাল কিছু নিয়ম কানুন ব্যাপক এবং ছোট বাক্য লিখুন
  • ভালো আর্টিক্যাল লিখার প্র্যাটিক্যাল কিছু নিয়ম কানুন পাঠকের দৃষ্টিকোণ অনুযায়ী লিখুন

 প্রকার লেখার ধরন এবং কৌশল সম্পর্কে জানুন

আকর্ষক ভূমিকা
শিরোনামের পরে, বেশিরভাগ পাঠক আপনার নিবন্ধটি পড়বেন কিনা তা নির্ধারণ করে তা নিবন্ধের প্রথম অংশের উপর নির্ভর করে, যা ভূমিকা। এটি আপনার নিবন্ধের ভূমিকা অংশে মূল্যের প্রায় ৪০% রাখে। ভূমিকা সাধারণত একটি ছোট অনুচ্ছেদ যা নিম্নলিখিত নিবন্ধ সম্পর্কে কিছু মৌলিক বিষয় রয়েছে। ভূমিকা আকর্ষণীয় এবং আকর্ষণীয় করার কিছু উপায় হল:

  • আপনার বিষয়ের সাথে সম্পর্কিত সমস্যাগুলি (যদি আপনার উত্তর নিবন্ধে থাকে) বর্ণনা করুন
  • প্রশ্নগুলির একটি সিরিজ জিজ্ঞাসা করে শুরু করুন
  • পাঠকদের আগ্রহ তৈরি করতে একটি গল্প দিয়ে শুরু করুন, কাল্পনিক বা অ-কাল্পনিক
  • আপনার নিবন্ধের অধীনে পড়ে এমন কিছু বিষয় সম্পর্কে তথ্য জানান
  • বিখ্যাত বা সৃজনশীল উক্তিগুলির যাদু ব্যবহার করুন
এর মধ্যে একটি অনুসরণ করা আপনার নিবন্ধের ভূমিকাকে পাঠকদের জন্য আরও শক্তিশালী এবং বাধ্যতামূলক করে তুলবে। একটি গল্প লেখা, তা কাল্পনিক বা অ-কাল্পনিক, পাঠকদের আপনার নিবন্ধের পরবর্তী কাহিনী এবং উপসংহারে আগ্রহী করে তুলবে, তাই এটি সর্বদা একটি ভাল পদ্ধতি।

প্রশ্ন জিজ্ঞাসা করা সাধারণত পাঠকদের সমস্যাগুলি নিয়ে চিন্তাভাবনা করে এবং এইভাবে, আপনার নিবন্ধ থেকে উত্তর এবং মূল্যবান তথ্য আশা করতে তাদের অনুপ্রাণিত করে। সূচনা করার পুরো বিষয়টি অনেক মূল্যবান হওয়ার কারণ হল মানুষের ধৈর্যের অভাব এবং ইন্টারনেটে উপস্থিত ফাঁপা নিবন্ধের সংখ্যা। নিশ্চিত করুন যে আপনি যে নিবন্ধটি লিখেছেন তাতে সত্যিকারের তথ্যপূর্ণ চোখ রয়েছে।

 স্পেস ব্যবহার করুন

আপনার নিবন্ধটিকে যথাসম্ভব ভালভাবে সংজ্ঞায়িত এবং প্রবাহিত করতে, স্পেস ব্যবহার করুন। স্পেস দ্বারা, আমি বুলেট পয়েন্ট, সংক্ষিপ্ত অনুচ্ছেদ, উপশিরোনাম, টেবিল এবং সাধারণ সাদা স্পেস বোঝাতে চাই। অনলাইনে লেখার সময়, অফলাইন লেখার চেয়ে সাদা স্পেস বেশি হওয়া উচিত। আপনার নিবন্ধটি এমনভাবে প্রণয়ন করা উচিত যাতে পাঠকের পক্ষে খুব অল্প সময়ের মধ্যেও গুরুত্বপূর্ণ পয়েন্টগুলি দখল করা খুব সহজ হয়।

আপনার নিবন্ধটিকে ভালভাবে স্থান দেওয়া এবং সহজে উপাখ্যান তৈরি করতে যাতে এটি পাঠকদের জন্য উপকারী হয়, নিম্নলিখিত অনুশীলনগুলি ব্যবহার করুন:বুলেট পয়েন্ট ব্যবহার করুন: দীর্ঘ বাক্য উপেক্ষা করা বেশ সাধারণ। সহজ বুলেটিনগুলির উপর নির্ভর করা পাঠকদের পক্ষে অত্যন্ত সুবিধাজনক। সুতরাং, আপনি যখনই পারেন বুলেট পয়েন্ট ব্যবহার করুন।

উপশিরোনাম ব্যবহার করুন: আপনার নিবন্ধটিকে প্রাসঙ্গিক অংশে ভাগ করুন। যদি সম্ভব হয় তবে সেই অংশগুলির উপশিরোনাম দিন যাতে পাঠকদের কাছে তাদের কাছে মূল্যবান একটিতে ঝাঁপিয়ে পড়ার বিকল্প থাকে। উপশিরোনামগুলি নিবন্ধটিকে সংজ্ঞায়িত করে এবং আকার দেয়।

ছোট অনুচ্ছেদ: আপনার নিবন্ধ স্পেস দিন. একটি অনুচ্ছেদের পরে একটি লাইন ছেড়ে দিন। এ যেন পাঠকদের কিছুটা তাজা বাতাস দেওয়ার মতো। কমপ্যাক্ট লেখা পাঠকদের অভিভূত করে এমনকি আপনার নিবন্ধটি ভাল কিনা তা দেখতে শুরু করার আগে। তাই নিবন্ধটি দৃশ্যত পরিষ্কার করা ভাল। 

 বিষয়গুলির জন্য একটি খসড়া তৈরি করুন৷

একটি পদ্ধতিগত নিবন্ধ যেতে একটি উপায়. A থেকে শুরু করুন এবং Z-এ শেষ করুন। পৃষ্ঠায় তথ্যের টুকরোগুলো আপনি গ্রহণ করার সাথে সাথে ফেলে দেওয়াটা বুদ্ধিমানের কাজ নয়। বিজ্ঞতার সাথে গবেষণা করুন এবং প্রকৃতপক্ষে লেখার আগে মূল্যবান বিষয় এবং তথ্য খসড়া হিসাবে লিখুন। আপনি সম্ভবত বিট এবং টুকরা তথ্য এবং অনুপ্রেরণা সংগ্রহ করা হবে; এটি একটি কাঠামোগত বিল্ডিং মধ্যে তাদের কিউরেট করা আপনার ফাংশন.

সুতরাং, লেখার অংশে ঝাঁপিয়ে পড়ার আগে, আপনার বিষয়গুলি নির্বাচন করুন, সেগুলি সম্পর্কে নোট এবং তথ্যগুলি খুঁজুন, আপনি যে প্রশ্নগুলি সন্ধান করবেন তা নির্বাচন করুন এবং তারপরে আপনি একটি লোড কলম নিয়ে প্রস্তুত হবেন।

ড্রাফ্টগুলি নিশ্চিত করে যে আপনি অতিরিক্ত পিনের জন্য আপনার সময় নষ্ট করবেন না, সেইসাথে নিবন্ধের কিছু ওভারভিউতে সহায়তা করে। এই পয়েন্টটি স্পষ্টতই পাঠকদের জন্য নয়, আপনার নিজের সুবিধার জন্য ছিল।

 গুরুত্বপূর্ণ টেক্সট হাইলাইট করুন

আমরা ইতিমধ্যেই কথা বলেছি যে মানুষের মনোযোগ কতটা কম হয়েছে। এর মানে হল, সমাধানগুলিকে যতটা সম্ভব ঘনীভূত করুন। একটি অনুচ্ছেদ পাতলা অ্যাসিডের মতো, এটি এমন কিছু লোকের জন্য কার্যকর হতে পারে যারা আসলে গভীরভাবে গবেষণা করতে সব সময় নিচ্ছেন। কিন্তু বেশিরভাগ শ্রোতাদের জন্য, নিবন্ধটি সমাধান, জ্ঞান, তথ্য এবং আমাদের পাঠক যা খুঁজছেন তাতে মনোনিবেশ করা উচিত।

সুতরাং, গুরুত্বপূর্ণ পয়েন্টগুলি হাইলাইট করুন। একটি পদ্ধতি হল বুলেট পয়েন্ট এবং উপশিরোনাম ব্যবহার করা। কিন্তু যদি কিছু গুরুত্বপূর্ণ জিনিস একটি অনুচ্ছেদের ভিতরে থাকে? তাদের সাহসী! মূল্যবান স্ক্রিপ্টের জন্য বোল্ড ফন্ট ব্যবহার করুন।

একটি নিবন্ধে যতটা সম্ভব পরিসংখ্যানগতভাবে সঠিক এবং সুসজ্জিত লিখুন। স্পষ্টতই, আপনি অভিজ্ঞতার সাথে আরও ভাল হবেন, তবে সর্বদা পয়েন্টে থাকার চেষ্টা করুন। ভালভাবে সম্পন্ন গবেষণা এবং সুসংগঠিত নোটের সাথে, প্রয়োজনীয় পরিসংখ্যান, উদাহরণ এবং তথ্য সহ একটি সংযুক্ত নিবন্ধ লেখা সহজ।

এই ভুলগুলি এড়াতে যা অন্যথায় নিখুঁত নিবন্ধকে নষ্ট করতে পারে, পুঙ্খানুপুঙ্খভাবে প্রুফরিডিং করুন এবং যে অংশগুলি ভুল বা যতটা স্পষ্ট মনে হয় না সেগুলি সম্পাদনা করুন। পুঙ্খানুপুঙ্খভাবে আবার আপনার নিবন্ধ পড়ুন. প্রত্যেক লেখক, তিনি যতই বিখ্যাত বা ভালই হোন না কেন, ভুল করেন যেগুলি শুধুমাত্র কাজে ফিরে যাওয়ার এবং সতর্ক থাকার অতিরিক্ত এবং ক্লান্তিকর প্রচেষ্টার মাধ্যমে সঠিক জায়গায় রাখা হয়।

নিবন্ধটি আবার পড়া আপনাকে নিম্নলিখিত বিকল্পগুলি সরবরাহ করতে পারে।
এটি আপনাকে কিছু বিষয়বস্তু আপডেট করার আরেকটি সুযোগ দেয়।
আপনি অপ্রয়োজনীয়তা পরীক্ষা করতে পারেন এবং বারবার অংশগুলি বাদ দিতে পারেন।
আপনি আপনার ভুল সংশোধন করতে পারেন.

আপনি গ্রামারলি, হেমিংওয়ে এডিটর, জিঞ্জার, ল্যাঙ্গুয়েজ টুল এবং অন্যান্য অনেক সফ্টওয়্যার যেমন বানান বা ব্যাকরণগত ভুলের সংখ্যা কমাতে ব্যবহার করতে পারেন। এই অসাধারণ টুলগুলি সম্পাদনার ক্লান্তিকর কাজকে অনেক সহজ করে তোলে।

ডিজিটাল অপ্টিমাইজেশানে ফোকাস করুন

চূড়ান্ত কাজ হল ডিজিটাল বিশ্বের জন্য নিবন্ধটি অপ্টিমাইজ করা। আপনি আর্টিকেল রাইটিং সম্বন্ধে সবকিছুই হয়তো শিখেছেন, কিন্তু সার্চ ইঞ্জিনে র‍্যাঙ্ক না করলে এটি কোনো কাজে আসে না। এর জন্য আপনাকে অবশ্যই সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন (SEO ) সম্পর্কে জ্ঞান থাকতে হবে । আপনি ভালো অফ-পেজ এবং অন-পেজ এসইও পারফর্ম করতে পেরেছেন বলে আপনার নিবন্ধটি ভাল র‌্যাঙ্ক করবে।

মন্তব্য,অন-পেজ এসইও-এর জন্য কিছু খুব সাধারণ জিনিস হল মোটা কন্টেন্ট লেখা (অর্থাৎ, অন্তত ৩০০০-৫০০০ শব্দের একটি নিবন্ধ), একটি ভাল কীওয়ার্ড বেছে নেওয়া (কিওয়ার্ড গবেষণার জন্য Ubersuggest-এর মতো টুল ব্যবহার করা, চুরি করা অপসারণ করা এবং আপনার কীওয়ার্ড অনুযায়ী লেখা । তালিকাগুলি অত্যন্ত কার্যকর নিবন্ধ; এইভাবে, সেগুলি সাধারণ নিবন্ধগুলির চেয়ে ভাল র‍্যাঙ্ক করে৷ এগুলি পাঠকদের জন্য আরও সহায়ক, কারণ সেগুলি আরও ভাল কাঠামোগত হয়৷ তাই, যদি সম্ভব হয় তালিকা নিবন্ধগুলি লিখুন৷

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url