শুষ্ক ফাটা ঠোঁট কিভাবে প্রতিরোধ করবেন - কিভাবে চিকিৎসা করবেন


প্রিয় পাঠক আজকে আমি আপনাদের সামনে আলোচনা করব শুষ্ক ফাটা ঠোঁট কিভাবে প্রতিরোধ করবেন এবং কিভাবে চিকিৎসা করবেন। শীতকাল এলেই আমাদের একটা সমস্যা দেখা দেয় সেটা হলো ঠোঁট ফেটে যায় ঠোঁট ফেটে গিয়ে রক্ত পড়ে। এ সমস্যাটি ছোট বড় সকলের দেখা যায় ।এ পোস্টটি পড়ার মাধ্যমে আপনি জানতে পারবেন শুষ্ক ফাটা ঠোঁট কিভাবে প্রতিরোধ করবেন এবং কিভাবে চিকিৎসা করবেন। চলুন তাহলে জেনে নেয়া যাক শুষ্ক ফাটা ঠোঁট কিভাবে প্রতিরোধ করবেন এবং কিভাবে চিকিৎসা করবেন ।


বিরক্তিকর নয় এমন লিপবাম, লিপস্টিক এবং অন্যান্য পণ্য ব্যবহার করুন যা আপনি আপনার ঠোঁটে প্রয়োগ করেন। অনেক লোক অস্বস্তিকর ভুল করে, যেমন জ্বালাপোড়া, হুল ফোটানো বা ঝিঁঝিঁ পোকা, একটি চিহ্ন হিসাবে যে একটি পণ্যের সক্রিয় উপাদান কাজ করছে। যে কি ঘটছে না. আপনি আসলে আপনার ঠোঁট জ্বালাচ্ছেন, তাই আপনি আপনার ঠোঁটকে জ্বালাতন করে এমন কোনো পণ্য ব্যবহার করা বন্ধ করতে চান।

শুষ্ক, ফাটা ঠোঁট কীভাবে প্রতিরোধ করবেন কিভাবে চিকিৎসা করবেন

ঠাণ্ডা, শুষ্ক আবহাওয়া, সূর্যের ক্ষতি, এবং ঘন ঘন আপনার ঠোঁট চাটানোর কিছু কারণ হল আপনার ঠোঁট শুষ্ক এবং ফেটে যেতে পারে। ঘরে শুষ্ক, ফাটা ঠোঁট প্রতিরোধ এবং চিকিত্সা করতে, বোর্ড-প্রত্যয়িত চর্মরোগ বিশেষজ্ঞদের কাছ থেকে এই টিপসগুলি অনুসরণ করুন।

যদিও এটা মনে হতে পারে যে শুষ্ক, ফাটা ঠোঁট এমন কিছু যা আপনাকে বসন্ত না আসা পর্যন্ত থাকতে হবে, আপনার সারা বছর নরম, কোমল ঠোঁট থাকতে পারে। চর্মরোগ বিশেষজ্ঞরা কী সুপারিশ করেন তা এখানে।আপনার ঠোঁট ফেটে যাওয়ার সময় যে উপাদানগুলি এড়ানো উচিত: ফাটা ঠোঁট নিরাময় করতে সাহায্য করার জন্য, নিম্নলিখিতগুলির মধ্যে যেকোনও ঠোঁটের পণ্য প্রয়োগ করা বন্ধ করুন:

স্বাদযুক্ত: শুষ্ক ফাটা ঠোঁট কিভাবে প্রতিরোধ করবেন তা হলো দারুচিনি, সাইট্রাস, পুদিনা এবং পেপারমিন্টের স্বাদগুলি বিশেষ করে শুষ্ক, ফাটা ঠোঁটের জন্য বিরক্তিকর হতে পারে তাই এগুলো এড়িয়ে  চলুন

সুবাস
ল্যানোলিন
মেন্থল
অক্টিনোক্সেট বা অক্সিবেনজোন
ফেনল (বা ফিনাইল)
প্রোপিল গ্যালেট
স্যালিসিলিক অ্যাসিড

 ফাটা ঠোঁট নিরাময়ে সাহায্য করতে পারে: যদিও কিছু উপাদান শুষ্ক, ফাটা ঠোঁটকে জ্বালাযেতন করতে পারে, অন্যরা তাদের নিরাময়ে সাহায্য করতে পারে। যখন আপনার ফাটা ঠোঁটে ব্যবহার করার জন্য পণ্যগুলি খুঁজছেন, তখন চর্মরোগ বিশেষজ্ঞরা নিম্নলিখিতগুলির মধ্যে এক বা একাধিক আছে এমনগুলি সুপারিশ করেন:
 
  • কিভাবে চিকিৎসা  করবেন ফাটা ঠোঁটে ক্যাস্টর বীজ তেল লাগাতে পারেন
  • ঠোঁটের কিভাবে চিকিৎসা করবেন সেটা বিভিন্ন প্রাকৃতিক উপাদানের সাহায্য করতে পারেন
  • ডাইমেথিকোন 
  • শণ বীজ তেল দিয়ে আপনি শুষ্ক ফাটা ঠোঁট কিভাবে প্রতিরোধ করবেন তা হলো এগুলো আপনার ঠোঁটে লাগাতে হবে
  • কিভাবে চিকিৎসা  করবেন আপনার ঠোঁটের ফাটা দূর করতে খনিজ তেল ব্যবহার করুন
  • আপনি যদি জানতে চান কিভাবে প্রতিরোধ করবেন তবে শিয়া মাখন
  • খুব বেশি কার্যকরী এটি আপনার ফাটা ঠোঁট প্রতিরোধ করে
  • সূর্য-প্রতিরক্ষামূলক উপাদান, যেমন টাইটানিয়াম অক্সাইড বা জিঙ্ক অক্সাইড
  • ঠোঁট ফাটা কিভাবে চিকিৎসা করবেন তা হলো সাদা পেট্রোলিয়াম জেলি ঠোঁটে লাগাতে পারেন এতে ঠোঁটফাটা কমে যাবে
  • ঠোঁট ফাটা কিভাবে চিকিৎসা করবেন তা হল এটি সুগন্ধ মুক্ত এবং হাইপোঅ্যালার্জেনিক পণ্য ব্যবহার করা।
আপনি আপনার ঠোঁটে কোনো পণ্য প্রয়োগ করার সময় যদি আপনার ঠোঁট জ্বলে, দংশন করে বা অস্বস্তি বোধ করে, তাহলে এর মানে হল আপনি আপনার ঠোঁটে জ্বালাপোড়া করছেন, তাই আপনি সেই পণ্যটি ব্যবহার করা বন্ধ করতে চান।

একটি নন-ইরিটেটিং লিপ বাম (বা ঠোঁটের ময়েশ্চারাইজার) দিনে কয়েকবার এবং শোবার আগে লাগান। যদি আপনার ঠোঁট খুব শুষ্ক এবং ফাটা হয়, তাহলে একটি ঘন মলম ব্যবহার করে দেখুন, যেমন সাদা পেট্রোলিয়াম জেলি। মলম পানিতে মোম বা তেলের চেয়ে বেশি সময় ধরে রাখে।

বাইরে যাওয়ার আগে SPF ৩০ বা তার বেশি যুক্ত একটি নন-ইরিটেটিং লিপ বাম লাগান। এমনকি শীতকালেও আপনার ঠোঁটকে রোদ থেকে রক্ষা করা জরুরি। সূর্য শুষ্ক, ফাটা ঠোঁটকে আরও সহজে পোড়াতে পারে, যা ঠান্ডা ঘা হতে পারে।শুষ্ক, ফাটা ঠোঁটকে রোদ থেকে রক্ষা করতে, এমন লিপবাম ব্যবহার করুন যাতে SPF ৩০ বা তার বেশি এবং এই সূর্য-প্রতিরক্ষামূলক উপাদানগুলির মধ্যে একটি (বা উভয়) থাকে:

টাইটানিয়াম অক্সাইড
দস্তা অক্সাইড দিয়ে  কিভাবে চিকিৎসা করবেন তা হলো এটি আপনার ঠোটের ফাটা দূর করে।
ঠোঁট ফাটা কিভাবে চিকিৎসা করবেন তা হল বাইরে থাকার সময়, প্রতি ২ ঘন্টা অন্তর লিপবাম লাগান ।


কিভাবে চিকিৎসা করবেন তা হলো প্রচুর পানি পান কর. ফাটা ঠোঁট শুকনো ঠোঁট, তাই আপনি হাইড্রেটেড থাকতে চান।
আপনার ঠোঁটে চাটা, কামড়ানো এবং বাছাই করা বন্ধ করুন। যখন ঠোঁট শুষ্ক হয়, তখন সেগুলিকে চেটে ভিজিয়ে রাখা স্বাভাবিক মনে হতে পারে, তবে এটি সমস্যাটিকে আরও বাড়িয়ে তুলতে পারে। লালা বাষ্পীভূত হওয়ার সাথে সাথে আপনার ঠোঁট শুষ্ক হয়ে যায়।আপনার ঠোঁট বাছাই বা কামড় দেওয়াও তাদের বিরক্ত করে, যা নিরাময় রোধ করতে পারে।

ঠোঁট চাটা একটি কঠিন অভ্যাস ভাঙতে পারে। আপনি যখন নিজেকে আপনার ঠোঁট চাটতে দেখেন, তার পরিবর্তে একটি নন-ইরিটেটিং লিপ বাম প্রয়োগ করার চেষ্টা করুন। ঠোঁট ফাটা কিভাবে চিকিৎসা করবেন তা হলো আপনার ঠোঁট সঙ্গে ধাতব তৈরি জিনিস রাখা এড়িয়ে চলুন. পেপারক্লিপ, গয়না এবং ধাতুর তৈরি অন্যান্য দৈনন্দিন পণ্য আপনার ইতিমধ্যে সংবেদনশীল ঠোঁটকে জ্বালাতন করতে পারে।

শুষ্ক ফাটা ঠোট কিভাবে প্রতিরোধ করবেন বাড়িতে একটি হিউমিডিফায়ার প্লাগ ইন করুন। আপনার বেডরুমের একটি হিউমিডিফায়ার বিশেষত সহায়ক হতে পারে, বিশেষ করে যদি আপনি রাতে আপনার মুখ দিয়ে শ্বাস নেন।

ফাটা ঠোঁটের জন্য এই চর্মরোগ বিশেষজ্ঞের পরামর্শগুলি অনুসরণ করে, আপনার ২ থেকে ৩ সপ্তাহের মধ্যে লক্ষণীয় উন্নতি হওয়া উচিত। আপনার ঠোঁট যাতে আবার ফাটতে না পারে তার জন্য, যখনই ঘরের ভিতরে বা বাইরে শুকিয়ে যায় তখন লিপবাম লাগাতে থাকুন।

 ফাটা ঠোঁট থেকে পরিত্রাণ পেতে পদক্ষেপ

Vogue-এ বৈশিষ্ট্যযুক্ত সমস্ত পণ্য স্বাধীনভাবে আমাদের সম্পাদকদের দ্বারা নির্বাচিত। যাইহোক, আপনি যখন আমাদের খুচরা লিঙ্কগুলির মাধ্যমে কিছু কিনবেন, আমরা একটি অনুমোদিত কমিশন পেতে পারি।ঋতু যাই হোক না কেন, ফাটা ঠোঁট যেকোনো সময় আঘাত করতে পারে। প্রায়শই, আপনার সর্বোত্তম প্রচেষ্টা সত্ত্বেও, শুকনো, ফাটল, ফ্ল্যাকি এবং প্রায়শই বেদনাদায়ক সংবেদনগুলি বন্ধ করা অসম্ভব বোধ করতে পারে। ভাল খবর আছে, যদিও: বিশেষজ্ঞরা বলছেন যে এটি আসলে প্রতিরোধযোগ্য।

বিশেষজ্ঞদের সাথে দেখা করুন

শুষ্ক ফাটা ঠোঁট কিভাবে প্রতিরোধ করবেন এবং কিভাবে চিকিৎসা করবেন এর জন্য আপনাকে অবশ্যই বিশেষজ্ঞদের সাথে দেখা করতে হবে। ডাঃ মারিসা গারশিক হলেন একজন নিউ ইয়র্ক সিটি-ভিত্তিক এবং বোর্ড-প্রত্যয়িত চর্মরোগ বিশেষজ্ঞ এবং কর্নেল বিশ্ববিদ্যালয়ের ক্লিনিকাল সহকারী অধ্যাপক।

ডঃ ক্রিস টমাসিয়ান হলেন একজন লস এঞ্জেলেস-ভিত্তিক এবং বোর্ড-প্রত্যয়িত চর্মরোগ বিশেষজ্ঞ এবং দ্য ডার্মাটোলজি কালেকটিভের প্রতিষ্ঠাতা।শুরু করার জন্য, প্রথমেই ঠোঁট ফাটার কারণগুলি মনে রাখা গুরুত্বপূর্ণ। 

ঠোঁট ফেটে যাওয়ার কিছু কারণের মধ্যে রয়েছে শুষ্ক আবহাওয়া, ঠোঁটকে বিরক্তিকর বা অ্যালার্জেনের সংস্পর্শে আসা, সূর্যের সংস্পর্শে আসা, একটি খামিরের সংক্রমণ, বা ঘন ঘন ঠোঁট চাটা," বলেছেন গারশিক, যিনি শীতের ঠাণ্ডা তাপমাত্রার মতো শীতের গল্পের বৈশিষ্ট্যগুলির পাশাপাশি এগুলি নোট করেছেন ।


এবং তীব্র বাতাস। ঠোঁট একটি বিশেষ সংবেদনশীল এলাকা, তিনি চালিয়ে যান, তাই লালা, খাবার, টুথপেস্ট এবং লিপস্টিক বা নির্দিষ্ট ঠোঁটের বালামের উপাদানগুলির মতো বিরক্তিকর কারণগুলিকে সীমিত করা গুরুত্বপূর্ণ।

 (কীভাবে ফাটা ঠোঁট থেকে সম্পূর্ণরূপে পরিত্রাণ পেতে হয়, আমাদের উভয় বিশেষজ্ঞই মনে করেন যে ক্রমাগত আপনার ঠোঁট চাটা একটি সাধারণ অপরাধী।) "আপনি যদি এগিয়ে থাকেন তবে ফাটা ঠোঁট প্রতিরোধযোগ্য!" টমাসিয়ানকে পরামর্শ দেয়। ডিহাইড্রেটেড ঠোঁটের প্রতিকারের সাতটি ধাপ।

ঠোঁট স্ক্রাব দিয়ে মরা চামড়া দূর করুন

শুষ্ক ফাটা ঠোট কিভাবে প্রতিরোধ করবেন এবং কিভাবে চিকিৎসা করবেন তার বিভিন্ন উপায় রয়েছে তার মধ্যে ঠোঁট স্ক্রাব দিয়ে মরা চামড়া দূর করার উপায় অন্যতম। ঠোঁটের যত্নে, আপনি এক্সফোলিয়েটিং ট্রিটমেন্টের মাধ্যমে মৃত ত্বক এবং অমেধ্য দূর করেন , তাহলে কেন আপনার পাউটকে একই টিএলসি দেবেন না? সারা বছর ধরে ঠোঁট স্ক্রাবকে চূড়ান্ত সমাধান হিসাবে ভাবুন । গার্শিকের বাছাই হল আন্দালুর কন্ডিশনিং সূত্র।

 এই স্ক্রাবটি ঠোঁটকে আলতোভাবে এক্সফোলিয়েট করতে সাহায্য করে, ডালিমের বীজ ব্যবহার করে ত্বকের যে কোনও মৃত কোষ তৈরি হতে পারে যা ফাটা চেহারায় অবদান রাখতে পারে। এতে ঠোঁটকে পুষ্ট করার জন্য রোজশিপ তেলও রয়েছে,” সে বলে। তারপরে, আপনার ঠোঁটকে ফ্লেক-মুক্ত রাখতে ব্রাউন সুগার ক্রিস্টাল, শিয়া মাখন এবং জোজোবা তেল দিয়ে সমৃদ্ধ ফ্রেশের লোভনীয় পলিশ রয়েছে।

আর্দ্র ঠোঁটে একটি হায়ালুরোনিক অ্যাসিড সিরাম প্রয়োগ করুন

টমাসিয়ানের মতে, দ্বিতীয় ধাপ হল আপনার ঠোঁটে হায়ালুরোনিক অ্যাসিড সিরাম প্রয়োগ করা । মনে রাখবেন: এই সুপরিচিত উপাদানটি সারা বছর ত্বককে মোটা, শিশিরযুক্ত এবং হাইড্রেটেড রাখতে আর্দ্রতা ধরে রাখতে কাজ করে। শুষ্ক ফাটা ঠোট কিভাবে প্রতিরোধ করবেন এবং কিভাবে চিকিৎসা করবেন তার জন্য আদর ঠোঁটে একটি  সিরাম প্রয়োগ করুন।

ধারাবাহিকভাবে একটি ময়শ্চারাইজিং মলম প্রয়োগ করুন

ঠোঁটে সারাদিনে একাধিকবার ময়শ্চারাইজিং মলম প্রয়োগ করা এবং পুনরায় প্রয়োগ করা শুষ্ক, ফাটা ঠোঁট প্রতিরোধে সহায়ক হতে পারে, গার্শিক বলেছেন, বিশেষভাবে শিয়া মাখন এবং সিরামাইড অন্তর্ভুক্ত সূত্রগুলির দিকে ইঙ্গিত করে ৷ সৌভাগ্যবশত, আমাদের বিশাল স্কিন-কেয়ার মার্কেটপ্লেস থেকে বেছে নেওয়ার জন্য অনেক চমত্কার পণ্য অফার করে।

প্রথমটি হল লা মের ইমোলিয়েন্ট বাম, যা ব্র্যান্ডের পুনরুজ্জীবিত অলৌকিক ঝোল, বোটানিকাল তেল এবং পুদিনার ইঙ্গিতের মাধ্যমে শুষ্ক ঠোঁট পুনরুদ্ধার এবং অবস্থার প্রতিশ্রুতি দেয়। এর পরে, আমরা তার Le Lift লাইনআপ থেকে চ্যানেলের চিকিত্সা বিবেচনা করব।

 এই বাল্মি পণ্যটি বোটানিক্যাল আলফালফা কনসেন্ট্রেট দ্বারা চালিত হয়,। যা রেটিনলের মতো দৃঢ় এবং মসৃণ কাজ করে, সেইসাথে অ্যামিনো অ্যাসিড, হায়ালুরোনিক অ্যাসিড এবং ফ্যাটি অ্যাসিডের সমন্বয়ে গঠিত একটি ঠোঁট-প্লাম্পিং কমপ্লেক্স।

 সিসলির নিউট্রিটিভ লিপ বাম হল আরেকটি কাল্ট ফেভারিট, যা এর নন-স্টিকি অনুভূতি এবং দীর্ঘস্থায়ী হাইড্রেশনের জন্য পছন্দ করে। অন্যথায়, টাটা হার্পারের চিকিত্সা ভিটামিন-সমৃদ্ধ বোটানিকাল তেল এবং উদ্ভিদের নির্যাস ব্যবহার করে আপনাকে বালিশ-নরম ঠোঁট দিয়ে রাখবে।

এসপিএফ দিয়ে আপনার ঠোঁট রক্ষা করুন

গারশিক আপনার ঠোঁটকে ইউভি এক্সপোজার থেকে রক্ষা করার উপর জোর দিয়েছেন: আপনার ঠোঁটে এসপিএফ প্রয়োগ করার কথা মনে রাখা গুরুত্বপূর্ণ , এমনকি শীতের মাসগুলিতে বাইরে যাওয়ার আগে, এবং পুনরায় প্রয়োগ করতে ভুলবেন না।

এটি আপনার অনুস্মারক হতে দিন যে আপনি বাইরে যতটা সময় না কাটাচ্ছেন, তবুও ইউভি ক্ষতির বিরুদ্ধে সুরক্ষা সারা বছরই গুরুত্বপূর্ণ সূর্যের এক্সপোজার থেকে শুরু করে ইলেকট্রনিক্স দ্বারা নির্গত পরিবেষ্টিত এবং ইনফ্রারেড আলোর কম ডোজ পর্যন্ত সমস্ত কিছুর বিরুদ্ধে লড়াই করার জন্য। যে বলে, SPF দিয়ে ঠোঁটের চিকিত্সা অবিশ্বাস্যভাবে সহায়ক।

 EltaMD এর প্রশংসিত মুখের সানস্ক্রিনের ভক্তদের কার্টে এর লিপ বাম যোগ করা উচিত। যেহেতু এটি একটি সাটিন, অ-চকচকে ফিনিস প্রদান করেএটি দৈনন্দিন পরিধান, পুরুষ এবং বাচ্চাদের জন্য একটি দুর্দান্ত বাছাই। আংশিক একটি নিছক ঠোঁটের আভা?

পেট্রোলিয়াম-ভিত্তিক পণ্য দিয়ে আপনার ঠোঁট ঢেকে রাখুন

টমাসিয়ানের মতে, "প্রতিদিন একটি ইমোলিয়েন্ট পণ্যের সাথে ময়শ্চারাইজ করুন কারণ এটি আসলে আপনার ঠোঁট থেকে জল হ্রাস সীমিত করবে এবং হাইড্রেটেড থাকবে।" আপনি যদি ক্লাসিকের মধ্যে থাকেন, তাহলে ভ্যাসলিন বা অ্যাকোয়াফোর হল ফুলপ্রুফ বিকল্প।

 আগের বিষয়ে, টোমাসিয়ান বলেছেন যে এটি আপনার ত্বক থেকে পানির ক্ষয় 99% সীমিত করে৷ এটি একটি অবাধ বাধা হিসেবেও কাজ করে যা আপনার নিজের লালার মতো বিরক্তিকর উপাদানগুলিকে আপনার ত্বককে আরও জ্বালাতন থেকে সীমাবদ্ধ করে৷

 অথবা এটি Aquaphor-এর সাথে সম্পর্কিত, তিনি পেট্রোলেটাম (পেট্রোলিয়াম জেলি) অন্তর্ভুক্ত থাকার কারণে এটি সুপারিশ করবেন, তবে ল্যানোলিন যা ত্বকে হাইড্রেট করে এবং যেতে যেতে ব্যবহার করার জন্য একটি চমৎকার প্যাকেজিংয়ে আসে। ল্যানোলিনের কথা বললে, ল্যানোলিপস মলম বা গ্লসিয়ারের বাম ডটকম হল সংবেদনশীল ত্বক-বান্ধব বহুমুখী বাম যা শরীরের যে কোনও জায়গায় শুষ্ক দাগের বিরুদ্ধে লড়াই করতে পারে।

বিশেষত্ব রাতারাতি চিকিৎসা  করুন ভেসলিন দিয়ে

আরও বিশেষায়িত চিকিত্সার জন্য, আপনি ঘুমানোর সময় একটি চুম্বনযোগ্য পাউট প্রচারের জন্য রাতারাতি ঠোঁটের ফর্মুলা ভাল হতে পারে। ল্যানেইজের লিপ স্লিপিং মাস্কটি তর্কযোগ্যভাবে গুচ্ছের মধ্যে সবচেয়ে কুখ্যাত, কেট মস, কেট হাডসন এবং ব্রুক শিল্ডস এর ময়শ্চারাইজিং বৈশিষ্ট্যের জন্য সেলিব্রিটিরা পছন্দ করেন।

 একটি নতুন বৈকল্পিক পরীক্ষা খুঁজছেন? টমাসিয়ান ভ্যাসলিন বা অ্যাকোয়াফোরের কম চর্বিযুক্ত বিকল্প হিসাবে কিহেলের মুখোশের সুপারিশ করেছেন, উল্লেখ করেছেন যে "স্কোয়ালেনের উচ্চ ঘনত্ব ঠোঁটকে তীব্রভাবে ময়শ্চারাইজ করে এবং হাইড্রেট করে।

উপরন্তু, Tatcha এর স্কোয়ালেন এবং জাপানি পীচ ঠোঁট মাস্ক নরম পূর্ণতা প্রচার করে, যখন ইলিয়ার ফর্মুলা পেঁপে এনজাইম, সামুদ্রিক রসালো, এবং হায়ালুরোনিক অ্যাসিড একই সাথে রাতারাতি এক্সফোলিয়েট এবং হাইড্রেট করে।

মন্তব্য,বিশেষ করে ঠান্ডা শীতের মাসগুলিতে, রাতারাতি ঠোঁটের শুষ্কতা কমাতে বেডরুমে একটি হিউমিডিফায়ার রাখা সহায়ক হতে পারে, গার্শিক বলেছেন। একটি অনুস্মারক হিসাবে, একটি হিউমিডিফায়ার বাতাসে আর্দ্রতার মাত্রা বাড়ানোর জন্য একটি দরকারী ডিভাইস । কার্যকরভাবে শুষ্কতা প্রতিরোধ করে৷ 

ক্যানোপির মডেল হল সবচেয়ে লোভনীয় মডেলগুলির মধ্যে একটি  যা কুয়াশা ছাড়া বায়ুকে ফিল্টার এবং হাইড্রেট করতে এবং এমনকি ছাঁচের বৃদ্ধিতে বাধা দেয়। একইভাবে, ভিট্রুভি আপনার ত্বকের আর্দ্রতা বাধাকে সমর্থন করার, শুষ্ক ত্বককে প্রশমিত করার এবং আপনার মসৃণ ডিভাইসের মাধ্যমে আপনার বাতাসকে স্বাস্থ্যকর করার প্রতিশ্রুতি দেয়।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url