বাংলা আর্টিকেল লিখে ইনকাম -

আপনি যদি আপনি যদি পার্টটাইম বা ভুল টাইম হিসেবে কোন কিছু করতে চান তাহলে আমার কাছে পরামর্শ হচ্ছে ডিজিটাল মার্কেটিং শিখুন। কেননা এখানে আপনি আর্টিকেল লিখে মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন আর আজ আমি আপনাকে বলব। কিভাবে আপনি আর্টিক্যাল লিখে ইনকাম করতে পারবেন। একজন আর্টিকেল রাইটার কত ধরনের ইনকাম করতে পারে নিচে তার বিস্তারিত আলোচনা করা হলো।
আর্টিকেল লিখে কত প্রকার উপায়ে ইনকাম করা যায় নিচে সেগুলো উল্লেখ করা হলো।

সূচিপত্রঃ বাংলা আর্টিকেল লিখে ইনকাম


নিজের সাইটে আর্টিকেল লিখে

আপনি চাইলে নিজের একটা সাইট তৈরি করতে পারেন, সেখানে আপনার নিজের লেখা আর্টিকেল পাবলিস্ট করে। গুগল কর্তৃপক্ষের কাছে এডসেন্সের অনুমতি নিয়ে বিভিন্ন এড আপনার সাইডে পাবলিস্ট করে ইনকাম করতে পারবেন।

আর্টিকেলে গুগল এডসেন্স থেকে ইনকাম করা

আপনার সাইটে প্রকাশিত আর্টিকেল গুগল কর্তৃপক্ষ যখন অনুমতি দিবে, তখন আপনি আর্টিকেল এর মধ্যে বিভিন্ন রকম অ্যাড দেখিয়ে ইনকাম করতে পারবেন। এই এডগুলো আপনার সাইডে শো করার মাধ্যমে গুগল করতে হবে আপনাকে ইনকাম দিবে।

অন্যদের কাছে আটিকেল বিক্রি করা

আপনার লেখা আর্টিকেল গুলো নিজের সাইটে প্রকাশ এর পাশাপাশি অন্যদের কাছে বিক্রি করে ইনকাম করতে পারব। বিভিন্ন ওয়েব সাইটের মালিক আপনার লেখা আটিকেল কিনে তাদের ওয়েব সাইটে পাবলিশ করবে। আপনি চাইলে তাদের কাছে আপনার লেখা আটিকেল বিক্রি করতে পারেবেন। এই ভাবে আর্টিকেল বিক্রি করা যায়।

ফ্রিল্যান্সিং সাইডে আর্টিকেল বিক্রি করা

বিভিন্ন কোম্পানি মালিক আর্টিকেল লেখার জব অফার করে থাকে। তাদের কোম্পানিতে আপনি আটিকেল রাইটার হিসেবে চাকরি করে, মাসিক স্যালারিতে আরটিকেল লেখার চাকরে করতে পারবেন। এভাবে বিভিন্ন কোম্পানিতে জবের মাধ্যমে আপনি ইনকাম করতে পাবেন।

আর্টিকেল লেখার সাইট বিক্রি করা

আপনি চাইলে একটা ওয়েব সাইট তৈরে করে সেখানে আপনার লেখা আর্টিকেল পাবলিশ করে। সাইট কে গুগলে র‌্যাংক করিয়ে, সেটাকে ভাল একটা অ্যামাউন্ট দিয়ে বিক্রি করা যায়। এভাবে সাইট বিক্রি করে প্রচুর টাকা আপনি ইনকাম করতে পারবেন।

আর্টিকেলে লোকাল অ্যাড দেখানো

আপনি চাইলে আপনার ওয়েবসাইটে আর্টিক্যাল এর মাঝখানে লোকাল কোম্পানির অ্যাড দেখানোর মাধ্যমে ইনকাম করতে পারবেন। আপনার লেখা আর্টিক্যাল এর মাঝখানে লোকাল কোম্পানির এড আপনি নিজে সেটা দিয়ে সেই কোম্পানির মালিক এর কাছ থেকে, ভালো একটা এবং পেতে পারেন এজন্য অবশ্যই আপনার নিজের একটি সাইট থাকা লাগবে।

আর্টিকেল রাইটিং কোর্স বিক্রি করা

আর্টিকেল রাইটিং কোর্স তৈরি করে আপনি ইনকাম করতে পারবেন। এজন্য আপনাকে আপনার সাইটে ভালভাবে আটিকেল রাইটিং এর ওপর একটা কোর্স তৈরি করা লাগবে। এবং সেটাকে বিক্রি করে ইনকাম করতে পারবেন ।

ব্যাকলিংক সেল করে ইনকাম

আপনার সাইটে যখন প্রতিদিন হাজার হাজার ভিজিটর আসবে তখন বিভিন্ন কোম্পানি আপনার কাছে আসবে তাদের কোম্পানির লিংক আপনার সাইটে ব্যাকলিংক হিসেবে রাকতে। তখনা আপনি তাদের কোম্পানির লিংক ব্যাকলিংক হিসেবেে আপনার সাইটে রেখে ভাল মানের টাকা ইনকাম করতে পারবেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং করা

অ্যাফিলিয়েট মার্কেটিং বলতে আপনার ওয়েব সাইটে বিভিন্ন কোম্পানির এ্যাড দেখিয়ে যেমনঃ Amazon, Daraj, Flitjart ইত্যাদি কোম্পানির প্রোডাক্ট এর এ্যাড এবং সেই প্রোডাক্ট এর লিং সেয়ার করে ইনকাম করা যায়।

বাইয়িং কিওয়ার্ড র‌্যাংক করে আয় করা

বাইয়িং কিওয়ার্ড র‌্যাংক এর মাধ্যমে ইনকাম করা যায়। বাইয়িং কিওয়ার্ড এবং অ্যাফিলিয়েট মার্কেটিং একই রকম। বিভিন্ন কিওয়ার্ড সার্চ এর মাধ্যমে কোন প্রোডাক্টের এড এবং ক্রয় লিংক দেবার মাধ্যম কে বাইয়িং কিওয়ার্ড বলে এভাবে আপনি ইনকাম করতে পারবেন।

এছাড়া ডিজিটাল মার্কেটিং শিখে আপনি আরও ২০ প্রকার ইনকাম করতে পারবেন তাই আর দেরি না করে এখনই ডিজিটাল মার্কেটিং শিখে আপনার ক্যারিয়ারকে সুন্দর করুন।








এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url