ক্যান্সার কিভাবে হয় - ক্যান্সার এর লক্ষণ



প্রিয় পাঠক আজকে আমরা আপনাদের সামনে আলোচনা করব ক্যান্সার কিভাবে হয় ক্যান্সারের লক্ষণ। এই ক্যান্সার এক সময় মরণব্যাধি হিসেবে পরিচিত ছিল। কিন্তু বর্তমানে এর বিভিন্ন প্রতিষেধক এবং ওষুধ বের হয়েছে। তাই আপনি যদি বাঁচতে চান তাহলে আপনাকে অবশ্যই ক্যান্সার কিভাবে হয় এবং ক্যান্সার এর লক্ষণ সম্পর্কে জানতে হবে।

ক্যান্সারকে প্রায়ই একটি যুদ্ধ হিসাবে বর্ণনা করা হয়। ক্যান্সার এর লক্ষণ জানতে হবে যেখানে আপনাকে বেঁচে থাকার জন্য লড়াই করতে হবে। কিন্তু যেহেতু লড়াই কখনই ন্যায্য নয়, ক্যান্সারে আক্রান্ত ব্যক্তি কীভাবে নিজের জন্য সর্বোত্তম ফলাফল নিশ্চিত করে?একটি ক্যান্সার নির্ণয় প্রাপ্তি একটি মহান চাপ এবং উদ্বেগ একটি সময় হতে পারে. এটি অপ্রতিরোধ্য হতে পারে, এবং পরবর্তী পদক্ষেপগুলি নেওয়ার বিষয়ে আপনি অনিশ্চিত হতে পারেন। অনেক অজানা থাকতে পারে, তাই রোগ নির্ণয়ের পরে একটি পরিকল্পনা তৈরি করা আপনার জন্য সর্বোত্তম চিকিৎসা নিশ্চিত করার জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। ক্যান্সার কিভাবে হয় ক্যান্সার এর লক্ষণ জানলেই আপনি আপনার সর্বোত্তম চেষ্টা সফল হতে পারবেন।

সূচিপত্র: ক্যান্সার কিভাবে হয় - ক্যান্সার এর লক্ষণ


ক্যান্সার কি


এই নিবন্ধটি ক্যান্সার নির্ণয়ের পরে চিন্তা করার বিষয়গুলি পর্যালোচনা করবে, আপনি সংবাদ প্রক্রিয়া করার সময় এবং নিরাময়ের দিকে কাজ করার সময় আপনাকে গাইড করতে সহায়তা করবে।ক্যান্সার মার্কিন যুক্তরাষ্ট্রে 3 জনের মধ্যে 1 জনকে প্রভাবিত করে। আপনি বা আপনার পরিচিত কেউ ক্যান্সারে আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। ক্যান্সার কী তা আরও ভালভাবে বুঝতে আপনাকে সাহায্য করার জন্য এখানে কিছু তথ্য রয়েছে।
আপনি ট্রিলিয়ন কোষ দ্বারা গঠিত যা আপনার জীবনকালে সাধারণত বৃদ্ধি পায় এবং প্রয়োজন অনুসারে বিভক্ত হয়। যখন কোষ অস্বাভাবিক হয় বা পুরানো হয়, তারা সাধারণত মারা যায়। এই প্রক্রিয়ায় কিছু ভুল হলে ক্যান্সার শুরু হয় এবং আপনার কোষগুলি নতুন কোষ তৈরি করতে থাকে এবং পুরানো বা অস্বাভাবিকগুলি মারা যায় না যখন তাদের উচিত। 
যেহেতু ক্যান্সার কোষগুলি নিয়ন্ত্রণের বাইরে বেড়ে যায়, তারা স্বাভাবিক কোষগুলিকে ভিড় করতে পারে। এটি আপনার শরীরের পক্ষে এটির মতো কাজ করা কঠিন করে তোলে।অনেক লোকের জন্য, ক্যান্সার সফলভাবে চিকিত্সা করা যেতে পারে। প্রকৃতপক্ষে, ক্যান্সারের চিকিৎসার পরে আগের চেয়ে অনেক বেশি মানুষ পূর্ণ জীবনযাপন করে।

 ক্যান্সার কিভাবে হয়


ক্যান্সার একটি জেনেটিক রোগ-অর্থাৎ, এটি জিনের পরিবর্তনের কারণে ঘটে যা আমাদের কোষের কাজ করার পদ্ধতি নিয়ন্ত্রণ করে, বিশেষ করে কীভাবে তারা বৃদ্ধি পায় এবং বিভক্ত হয়।
ক্যান্সার সৃষ্টিকারী জেনেটিক পরিবর্তন ঘটতে পারে কারণ:
কোষ বিভাজনের সাথে সাথে ঘটে যাওয়া ত্রুটিগুলির।
পরিবেশে ক্ষতিকারক পদার্থ, যেমন তামাকের ধোঁয়ায় রাসায়নিক পদার্থ এবং সূর্য থেকে আসা অতিবেগুনি রশ্মির কারণে ডিএনএর ক্ষতি । (আমাদের ক্যান্সারের কারণ এবং প্রতিরোধ বিভাগে আরও তথ্য রয়েছে।)
তারা আমাদের পিতামাতার কাছ থেকে উত্তরাধিকারসূত্রে প্রাপ্ত হয়েছিল।ক্যান্সার কিভাবে হয় তা হল শরীর সাধারণত ক্ষতিগ্রস্থ ডিএনএ সহ কোষগুলিকে ক্যান্সারে পরিণত করার আগে নির্মূল করে। কিন্তু বয়স বাড়ার সাথে সাথে শরীরের তা করার ক্ষমতা কমে যায়। পরবর্তী জীবনে ক্যানসারের ঝুঁকি বেশি হওয়ার কারণ এটির একটি অংশ।
প্রতিটি ব্যক্তির ক্যান্সারে জেনেটিক পরিবর্তনের একটি অনন্য সমন্বয় রয়েছে। ক্যান্সার বাড়তে থাকলে অতিরিক্ত পরিবর্তন ঘটবে। এমনকি একই টিউমারের মধ্যে, বিভিন্ন কোষের বিভিন্ন জেনেটিক পরিবর্তন হতে পারে।

ক্যান্সার এর লক্ষণ


ক্যান্সার এর লক্ষণ বদহজম বা অন্ত্রের অভ্যাসের পরিবর্তন, যদিও সাধারণত অন্যান্য কারণে, প্রায়শই অন্ত্রের ট্র্যাক্টে হয় এবং রিপোর্ট করা উচিত। ক্যান্সার কিভাবে হয় তা আপনি শুধুমাত্র বুঝতে পারবেন ক্যান্সার এর লক্ষণ দেখে।


অব্যক্ত বা অস্বাভাবিক রক্তপাতের কারণে একজন চিকিত্সকের দ্বারা দ্রুত তদন্ত করা উচিত। কাশি বা রক্ত ​​বমি হওয়া, প্রস্রাবে রক্ত ​​যাওয়া এবং মলদ্বারের রক্তপাত ক্যান্সারের সাধারণ লক্ষণ। মহিলাদের মধ্যে জরায়ুর ক্যান্সারের প্রথম লক্ষণ হল প্রায়ই মাসিকের মধ্যে বা মেনোপজের পরে রক্তাক্ত স্রাব।
ক্রমাগত কর্কশতা বা অস্বাভাবিক সময়কালের কাশি আপনার ডাক্তারের দ্বারা সতর্কতার সাথে পরীক্ষার দাবি রাখে। স্বরযন্ত্রের ক্যান্সার (ভয়েস বক্স) বা শ্বাসযন্ত্রের প্যাসেজ বা ফুসফুস এর কারণ হতে পারে।
ব্যাখ্যাতীত ওজন হ্রাস অনেক কিছুর কারণে হতে পারে তবে লুকানো ক্যান্সারের কারণেও হতে পারে।
উপরি উক্ত বিষয়গুলো দেখা দিলে আপনি বুঝতে পারবেন এগুলো হলো ক্যান্সার এর লক্ষণ।

একজন ক্যান্সার বিশেষজ্ঞ কে জানাতে হবে


ক্যান্সার কিভাবে হয় ক্যান্সার এর লক্ষণ জানতে হলে আপনাকে একজন বিশেষজ্ঞ এর কাছে যেতে হবে। মেডিক্যাল অনকোলজিস্ট(ক্যান্সার বিশেষজ্ঞ )যারা কেমোথেরাপি এবং অন্যান্য ওষুধ দিয়ে ক্যান্সারের চিকিৎসা করেন। একজন ক্যান্সার বিশেষজ্ঞ ক্যান্সার কিভাবে হয় ক্যান্সার এর লক্ষণ সম্পর্কে সঠিক ধারণা দিতে পারবে। সার্জিক্যাল অনকোলজিস্ট যারা অস্ত্রোপচারের মাধ্যমে ক্যান্সারের চিকিৎসা করেন।
রেডিয়েশন অনকোলজিস্ট যারা রেডিয়েশন দিয়ে ক্যান্সারের চিকিৎসা করেন।এই বিশেষজ্ঞরা একটি মাল্টিডিসিপ্লিনারি দলের অংশ হিসাবে কাজ করে যার মধ্যে একজন প্যাথলজিস্ট, রেডিওলজিস্ট, প্রাথমিক যত্ন চিকিত্সক, জেনেটিসিস্ট, প্যালিয়েটিভ কেয়ার বিশেষজ্ঞ, অনকোলজি নার্স এবং অঙ্গ-নির্দিষ্ট অনকোলজিস্ট অন্তর্ভুক্ত থাকতে পারে।
মেডিকেল অনকোলজিস্টরা অভ্যন্তরীণ মেডিসিনে রেসিডেন্সি এবং অনকোলজিতে একটি ফেলোশিপ শেষ করার পরে অনুশীলন করার লাইসেন্সপ্রাপ্ত।সার্জিক্যাল অনকোলজিস্টরা অনকোলজিতে বিশেষজ্ঞ হওয়ার আগে সাধারণ অস্ত্রোপচারে একটি রেসিডেন্সির মধ্য দিয়ে যায়। এই বিশেষত্বগুলি ছাড়াও, 15 টিরও কম অন্যান্য প্রধান অনকোলজি সাবস্পেশালিটি নেই।
ক্যান্সার কিভাবে হয় ক্যান্সার এর লক্ষণ এই পয়েন্টটি অনেকের কাছে সুস্পষ্ট মনে হতে পারে, তবে এটি আবরণ করা গুরুত্বপূর্ণ। একজন অনকোলজিস্টকে দেখা (একজন স্বাস্থ্যসেবা প্রদানকারী যিনি ক্যান্সার নির্ণয় ও চিকিৎসায় বিশেষজ্ঞ) আপনার ক্যান্সারের সঠিক চিকিৎসা পাওয়ার সর্বোত্তম উপায়।এছাড়াও বিভিন্ন ধরনের ক্যান্সার বিশেষজ্ঞ রয়েছে। 
একজন মেডিকেল অনকোলজিস্ট প্রায়শই আপনার যত্ন পরিচালনা করেন এবং সমন্বয় করেন। আপনার যদি রেডিয়েশন থেরাপি থাকে তবে আপনি একজন রেডিয়েশন অনকোলজিস্টকে দেখতে পারেন। ক্যান্সার কিভাবে হয় তা জানার জন্য সার্জিক্যাল অনকোলজিস্ট।আপনার যদি গাইনোকোলজিক্যাল ক্যান্সার থাকে, তাহলে একজন গাইনোকোলজিক্যাল অনকোলজিস্টের সাথে দেখা প্রয়োজন হতে পারেআপনি যদি অনিশ্চিত হন যে কোন ক্যান্সার বিশেষজ্ঞকে দেখতে হবে, আপনার প্রাথমিক যত্ন প্রদানকারীর একটি পরামর্শ থাকতে পারে। উপরন্তু, দ্য আমেরিকান সোসাইটি অফ ক্লিনিকাল অনকোলজির মতো অনলাইন সংস্থান আপনাকে সঠিক অনকোলজিস্ট খুঁজে পেতে সাহায্য করতে পারে।

একজন ক্যান্সার বিশেষজ্ঞ খুঁজুন


এখন আপনি একজন ক্যান্সার বিশেষজ্ঞের সাথে দেখা করার পরিকল্পনা করছেন, আপনি কোথায় শুরু করবেন? আপনার প্রথম ধাপে প্রায়শই একজন ক্যান্সার বিশেষজ্ঞের পরিবর্তে একটি ক্যান্সার চিকিত্সা কেন্দ্র বেছে নেওয়া জড়িত হতে পারে। ক্যান্সার চিকিত্সা সাধারণত একটি বহুমাত্রিক পদ্ধতির সাথে জড়িত, এবং ক্যান্সার কেন্দ্রগুলি একটি ক্যান্সার যত্ন দলের জন্য একটি ভাল সম্পদ।আপনার স্বাস্থ্যসেবা প্রদানকারীকে জিজ্ঞাসা করুন যে একই ধরনের ক্যান্সার ধরা পড়লে তারা কোথায় যাবে। বন্ধু এবং আপনার পরিবারের সাথে কথা বলুন। 
একটি অনলাইন ক্যান্সার সম্প্রদায়ের সাথে সংযোগ করা হল আপনার বিশেষ ধরনের ক্যান্সারের চিকিৎসায় কোন কেন্দ্রগুলি সবচেয়ে বেশি সক্রিয় তা শেখার আরেকটি চমৎকার উপায়।কী পাওয়া যায় তা দেখার পরে, এই কেন্দ্রগুলির অবস্থানগুলি দেশের অঞ্চলগুলির সাথে তুলনা করুন যেখানে আপনি আপনার যত্ন পেতে সবচেয়ে স্বাচ্ছন্দ্য বোধ করবেন। 

আপনি যদি একজন অনকোলজিস্টকে রাজ্যের বাইরে দেখেন তবে এর মানে এই নয় যে আপনাকে সেখানে আপনার সমস্ত যত্ন নিতে হবে। বৃহত্তর ক্যান্সার কেন্দ্রের কিছু ক্যান্সার বিশেষজ্ঞ নির্দিষ্ট চিকিত্সার সুপারিশ করতে পারেন যা আপনার বাড়ির কাছাকাছি একটি কেন্দ্রে সরবরাহ করা যেতে পারে।আপনার বীমা কোম্পানি তথ্যের আরেকটি উৎস হতে পারে। আপনার এলাকায় কোন অনকোলজিস্টরা কভার করে তা দেখতে আপনার বীমা ক্যারিয়ারের সাথে চেক-ইন করুন৷


ক্যান্সার রোগের জন্য অন্যদের মতামত

কখনও কখনও লোকেরা দ্বিতীয় মতামতের জন্য জিজ্ঞাসা করতে অস্বস্তি বোধ করে, তবে অস্বস্তিকর হওয়ার ভয়টি আপনাকে এটির সন্ধান থেকে বিরত রাখতে দেবেন না। একটি দ্বিতীয় মতামত পাওয়া আপনাকে আরও শিক্ষিত এবং আত্মবিশ্বাসী বোধ করতে সাহায্য করতে পারে কোন চিকিৎসা আপনার জন্য সবচেয়ে ভালো।জাতীয় ক্যান্সার ইনস্টিটিউট কেন্দ্রগুলি দ্বিতীয় মতামতের জন্য একটি ভাল জায়গা হতে পারে, কারণ এই কেন্দ্রগুলি ক্যান্সারের জন্য নতুন এবং কার্যকর চিকিত্সা খোঁজার প্রতিশ্রুতির জন্য নির্বাচিত হয়েছে৷

ক্যান্সার থেকে বাঁচার উপায়


স্বাস্থ্যকর খাওয়া এবং শারীরিকভাবে সক্রিয় থাকা শুধুমাত্র আপনার ক্যান্সারের ঝুঁকি কমায় না বরং ক্যান্সার থেকে বেঁচে থাকার এবং এটিকে ফিরে আসা থেকে রক্ষা করার সম্ভাবনাও বাড়িয়ে দেয়।ব্যায়াম থেকে উপকার পেতে আপনাকে ম্যারাথনের জন্য প্রশিক্ষণের প্রয়োজন নেই।
 এমনকি মৃদু শারীরিক কার্যকলাপ যা মজাদার, যেমন সপ্তাহে দুবার বাগান করা, ফলাফল উন্নত করতে সাহায্য করে।এটা মোটামুটি পরিষ্কার যে একটি ভাল খাদ্য প্রথম স্থানে ক্যান্সার হওয়ার ঝুঁকি কমায়, কিন্তু ব্যায়ামের মতো, আমরা শিখছি যা ক্যান্সারে আক্রান্তদের জন্যও একটি পার্থক্য করতে পারে।
 এই খাবারগুলি দেখুন যা ক্যান্সার কোষগুলির সাথে লড়াই করতে সাহায্য করতে পারে এবং কেন।ক্যান্সারের চিকিৎসার সময় ভালো মোকাবিলা করার দক্ষতা গড়ে তোলা একটি গুরুত্বপূর্ণ দক্ষতা। লোকেরা বিভিন্ন মোকাবিলার কৌশল ব্যবহার করতে পারে এবং তাদের জীবনযাত্রার মান উন্নত করতে কী সাহায্য করতে পারে তা খুঁজে পেতে পারে।

ক্যান্সারের চিকিৎসার জন্য আপনাকে করতে হবে


আপনি এবং আপনার স্বাস্থ্যসেবা প্রদানকারী যে চিকিত্সা পরিকল্পনায় সম্মত হন, তাতে প্রতিশ্রুতিবদ্ধ থাকুন। এর মধ্যে রয়েছে আপনার চিকিত্সা দল যে নির্দেশাবলী প্রদান করে এবং সময়সূচী মেনে চলা। Yআপনি যদি কোনও বিষয়ে উদ্বিগ্ন হন তবে আপনার অনুভূতি সম্পর্কে আপনার স্বাস্থ্যসেবা প্রদানকারীর সাথে কথা বলুন। মনে রাখবেন যে অনেক পার্শ্বপ্রতিক্রিয়া পরিচালনা করা যেতে পারে, কিন্তু এই উপসর্গগুলি মোকাবেলা করার জন্য, আপনার স্বাস্থ্যসেবা প্রদানকারীকে জানতে হবে যে তারা আপনাকে বিরক্ত করছে।
লেভিন চিলড্রেন হাসপাতালের সারভাইভারশিপ ক্লিনিকে প্রবেশ করুন। জেনিফার পোপের নেতৃত্বে, এমডি, দলটি ক্যান্সার থেকে বেঁচে যাওয়া ব্যক্তিদের তাদের অতীত চিকিৎসা ইতিহাস সম্পর্কে শিক্ষা দেয় এবং তাদের সর্বোত্তম জীবন যাপনের নির্দেশনা দেয়। 
আমি খুব গর্বিত যে একবার শিশুরোগ রোগীদের থেরাপি করা হলে, আমরা তাদের ছেড়ে দেই না। তারা প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত আমরা তাদের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ,” ডঃ পোপ বলেছেন। সারভাইভারশিপ দলটি বহুবিভাগীয়; এটি একজন ডাক্তার, একজন নার্স অনুশীলনকারী, একজন মনোবিজ্ঞানী, খাদ্য বিশেষজ্ঞ, সমাজকর্মী এবং শিশু জীবন বিশেষজ্ঞ নিয়ে গঠিত। ক্লিনিকটি প্রতি বুধবার সকালে হয়, প্রতিটি ক্যান্সারে বেঁচে থাকা ব্যক্তি বছরে একবার আসে।
এই মুহূর্তে, প্রোগ্রামে 200 সক্রিয় বেঁচে আছে। "আমরা শিশুর সামগ্রিক সুস্থতার উপর ফোকাস করি," বলেছেন ড. পোপ৷ "এতে তাদের মানসিক স্বাস্থ্য থেকে শুরু করে তাদের শারীরিক স্বাস্থ্য পর্যন্ত সবকিছুই অন্তর্ভুক্ত - আমরা ক্যান্সারের পরিবর্তে তাদের সামগ্রিক সুস্থতার দিকে মনোনিবেশ করি। প্রোগ্রামের রোগীরা প্রতিটি ভিজিটের সময় সমস্ত দলের সদস্যদের দেখেন।
 এমনকি তাদের হোমওয়ার্কও দেওয়া হয়েছে, যার মধ্যে নতুন, স্বাস্থ্যকর খাবার চেষ্টা করে এবং ক্যারিয়ারের দিকনির্দেশনা খোঁজার মাধ্যমে তাদের ডায়েট পরিবর্তন করা সহ।"আমরা রোগীদের লাগাম ফিরিয়ে নিতে উত্সাহিত করি, কারণআমরা ক্যান্সারের সময় নিয়ন্ত্রণ করি।আমরা চাই আমাদের রোগীরা, বিশেষ করে বয়স্করা, জ্ঞানী এবং জড়িত হোক,” বলেছেন ডঃ পোপ।
সারভাইভারশিপ ক্লিনিক এই সত্যটিকে শক্তিশালী করে যে একজন ক্যান্সার সারভাইভার তাদের বন্ধু বা ভাইবোনরা যা করতে পারে তার প্রায় সবকিছুই করতে পারে - তাদের শুধু একটু সাহায্যের প্রয়োজন। এবং যখন রোগীরা আর অসুস্থ থাকে না, তখন ক্যান্সার শুধু বিলীন হয় না - এটি তাদের সামগ্রিক স্বাস্থ্য এবং তাদের জীবনে একটি স্থায়ী ছাপ ফেলে।আমাদের বেঁচে থাকাদের জন্য তাদের স্বাভাবিক রুটিনে ফিরে আসা সত্যিই কঠিন কারণ তারা একটি জীবন-পরিবর্তনকারী অভিজ্ঞতার মধ্য দিয়ে গেছে, বলেছেন ড. পোপ৷ আমরা এই গুরুত্বপূর্ণ স্থানান্তরটি মোকাবেলা করার জন্য একটি বিন্দু তৈরি করি, এবং এতে তাদের অনুভূতির পরিবর্তন

ক্যান্সার হয়ে গেলে কি ক্যানসার আর হয় না


এই বেঁচে থাকাদের মধ্যে একজন হলেন ক্যাটি থমাস, যিনি আবিষ্কার করেছিলেন নয় বছর আগে তার কলেজের সিনিয়র বর্ষের সময় মাথাব্যথা, ক্লান্তি, চাপ এবং গন্ধের অভাব অনুভব করার পরে তার সাইনাসে একটি টিউমার হয়েছিল। টিউমারটি Ewing's Sarcoma - হাড় বা হাড়ের চারপাশে নরম টিস্যুর একটি টিউমার। একবার এই রোগ নির্ণয় আসার পর, থমাসের ডাক্তাররা তাকে লেভিন চিলড্রেনস হাসপাতালের পেডিয়াট্রিক অনকোলজিস্টের কাছে রেফার করেন, কারণ ইউইংস সারকোমা একটি শিশুদের ক্যান্সার এবং টমাস পেডিয়াট্রিক্স টিমের মাধ্যমে সর্বোত্তম চিকিৎসা পাবেন।
এটি সবচেয়ে খারাপ পরিস্থিতিতে আমার জন্য সেরা জিনিস ছিল, সে বলে।লেভিনের এত আশ্চর্যজনক এবং সহায়ক ছিল! বাচ্চাদের এবং বাচ্চাদের সাথে থাকাটা একটু অদ্ভুত ছিল - আমি একটি ভিন্ন জগতে ছিলাম - কিন্তু এটি আমাকে আরও সাহায্য করেছিল, কারণ আমি তখন কলেজ থেকে বেরিয়েছিলাম এবং আমি নিজেও একটি শিশু।থমাস ক্যান্সার মুক্ত হওয়ার সাথে সাথেই তিনি ডাঃ পোপের অধীনে সারভাইভারশিপ প্রোগ্রামে প্রবেশ করেন। 
থমাস বলেছেন, আপনি একবার ক্যান্সার হয়ে গেলে, ক্যান্সার আপনার সাথে হয় না কেমোর পরের প্রভাবগুলি এখনও আপনার শরীরকে প্রভাবিত করছে এটি আপনাকে খুব ভীত করে তোলেক্যান্সার হয়ে গেলে কি ক্যানসার আর হয় না
মন্তব্য, উপরিউক্ত আলোচনা হতে বোঝা যায় যে ক্যান্সার থেকে বাঁচার জন্য আপনাকে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করতে হবে ক্যান্সার হয়ে গেলে কি ক্যানসার আর হয় নাপ্রতিবার যখনই কিছু আমাকে উদ্বিগ্ন করত তখনই আমি এটিকে গুগল করব এবং নিজেকে পাগল করে দিতাম। সারভাইভারশিপ ক্লিনিককে ধন্যবাদ, আমি বুঝতে পারি যে আমি যা যাচ্ছি তা স্বাভাবিক। উদ্বেগ, জিনিসের স্বাস্থ্যের দিক, আমার সহকর্মীরা যে অদ্ভুত জিনিসগুলির মধ্য দিয়ে যাচ্ছে না - সেই সমর্থন ব্যবস্থা থাকা আমার জন্য বিশাল।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url