ইতিহাস থেকে সেরা বাস্তব জীবনের প্রেমের গল্প

প্রিয় পাঠক আজকে আমি আপনাদের সামনে আলোচনা করব ইতিহাস থেকে সেরা বাস্তব জীবনের প্রেমের গল্প।পৃথিবীতে যুগ যুগ ধরে ভালোবাসা মানুষের মনে জাগরিত হয়েছে লাইলী মজনু থেকে শিরি ফরহাদ এর প্রেমের কাহিনী আমাদের সকলের জানা। এ পোস্টটি পড়ার মাধ্যমে আপনি জানতে পারবেন ইতিহাস থেকে সেরা বাস্তব জীবনের প্রেমের গল্প ।চলুন তাহলে জেনে নেয়া যাক ইতিহাস থেকে সেরা বাস্তব জীবনের প্রেমের গল্প।

ভালবাসা একটি শক্তিশালী আবেগ। ইতিহাস জুড়ে প্রেমের দম্পতিরা যুদ্ধ এবং বিতর্ক সৃষ্টি করেছে, রচনা, সঙ্গীত এবং শিল্পে মাস্টারপিস তৈরি করেছে এবং তাদের বন্ধনের শক্তি দিয়ে জনসাধারণের হৃদয় দখল করেছে। ক্লিওপেট্রার আকর্ষণ থেকে কেনেডির চুম্বকত্ব পর্যন্ত, এই প্রেমের ব্যাপারগুলি ইতিহাসে চিহ্নিতকারী হিসাবে দাঁড়িয়েছে। শতাব্দীর এই প্রেমের গল্পগুলিকে মুগ্ধ করার জন্য প্রস্তুত হন।

প্যারিস এবং হেলেন

তিনি অন্য একজনের স্ত্রী ছিলেন, কিন্তু যখন প্যারিস, ট্রয়ের "সুদর্শন, মহিলা-পাগল" রাজপুত্র, হেলেনকে দেখেছিলেন, সেই মহিলা যাকে আফ্রোডাইট বিশ্বের সবচেয়ে সুন্দরী বলে ঘোষণা করেছিলেন, তাকে তাকে থাকতে হয়েছিল। হেলেন এবং প্যারিস একসাথে দৌড়ে পালিয়ে যায়, দশকব্যাপী ট্রোজান যুদ্ধের গতি শুরু করে।

পৌরাণিক কাহিনী অনুসারে, হেলেন ছিলেন অর্ধ-ঐশ্বরিক, রানী লেদা এবং দেবতা জিউসের কন্যা, যিনি রানীকে প্রলুব্ধ করার জন্য রাজহাঁসে রূপান্তরিত করেছিলেন। হেলেন আসলেই ছিল কিনা, আমরা কখনই জানব না, তবে সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহাকাব্যে তার রোমান্টিক অংশটি কখনই ভোলা যায় না। তিনি চিরকাল "এক হাজার জাহাজ চালু করা মুখ" হয়ে থাকবেন।

ক্লিওপেট্রা এবং মার্ক অ্যান্টনি

দেখতে এবং শোনার জন্য উজ্জ্বল, সবাইকে বশীভূত করার ক্ষমতা সহ।" এটি ছিল মিশরের রানী ক্লিওপেট্রার বর্ণনা।ইতিহাস থেকে সেরা বাস্তব জীবনের প্রেমের গল্প মধ্যে তার প্রেমের গল্প স্মরণ রাখার মত তার যা কিছু থাকতে পারে বা সে যাকে চাইত, কিন্তু সে রোমান জেনারেল মার্ক অ্যান্টনির প্রেমে পড়েছিল।

শেক্সপিয়র যেমন এটিকে চিত্রিত করেছেন, তাদের সম্পর্ক অস্থির ছিল ("মূর্খ! তুমি কি এখন দেখছ না যে আমি তোমাকে ছাড়া বাঁচতে পারলে আমি তোমাকে একশোবার বিষ ঢেলে দিতে পারতাম," ক্লিওপেট্রা বলেছিলেন) কিন্তু পরে তারা একটি যুদ্ধে ঝুঁকি নিয়েছিল। রোম এবং হেরে যাওয়া, তারা ৩০ খ্রিস্টপূর্বাব্দে একসাথে মারা যাওয়া বেছে নিয়েছিল। "আমি আমার মৃত্যুতে বর হব, এবং প্রেমিকের বিছানায় ছুটে যাব," অ্যান্টনি বলেছিলেন। এবং ক্লিওপেট্রা তার স্তনে একটি বিষাক্ত অ্যাস্প আঁকড়ে ধরে অনুসরণ করেছিল।

হ্যাড্রিয়ান এবং অ্যান্টিনাস


ইতিহাস থেকে সেরা বাস্তব জীবনের প্রেমের গল্প হতে আমরা প্রাচীরের কথা শুনেছি সেটা নয়, খ্রিস্টীয় ২য় শতকের যা ইংল্যান্ড জুড়ে বিস্তৃত কিন্তু সম্রাট হ্যাড্রিয়ানের হৃদয়ের কথা কী? তিনি এটিকে হারিয়েছিলেন অ্যান্টিনাস (অনেক বাম), একজন বুদ্ধিমান এবং ক্রীড়া-প্রেমী গ্রীক ছাত্রের কাছে। সম্রাট "তাঁর উপস্থিতির জন্য একটি আবেশী লালসা" প্রদর্শন করেছিলেন।

দুজনে একসাথে ভ্রমণ করত, শিকারের প্রতি তাদের ভালবাসার পিছনে ছুটতে; হ্যাড্রিয়ান একবার সিংহ শিকারের সময় তার প্রেমিকের জীবন বাঁচিয়েছিল। সম্রাট এমনকি কামোত্তেজক কবিতাও লিখেছেন। নীল নদের পরিদর্শন করার সময়, অ্যান্টিনাস রহস্যজনকভাবে ডুবে যায়, তবে কেউ কেউ বলে যে সম্রাটের ভক্তির প্রতি ঈর্ষান্বিত ব্যক্তিদের দ্বারা তাকে হত্যা করা হয়েছিল। বিধ্বস্ত হ্যাড্রিয়ান অ্যান্টিনাসকে দেবতা ঘোষণা করেছিলেন, তাঁর সম্মানে একটি শহর নির্মাণের নির্দেশ দিয়েছিলেন এবং ঈগল এবং রাশিচক্রের মধ্যে একটি তারার নামকরণ করেছিলেন।

দ্বিতীয় হেনরি এবং রোসামুন্ড ক্লিফোর্ড

ইংল্যান্ডের প্রথম প্ল্যান্টাজেনেট রাজার অ্যাকুইটাইনের এলিয়েনরে একজন ধনী, রাজকীয় স্ত্রী ছিলেন এবং প্রচুর উপপত্নী ছিলেন, কিন্তু তার জীবনের ভালবাসা ছিল "ফেয়ার রোসামুন্ড", যাকে "বিশ্বের গোলাপ"ও বলা হয়। তাদের সম্পর্ক গোপন করার জন্য, হেনরি উডস্টকের তার পার্কে একটি গোলকধাঁধায় সবচেয়ে ভিতরের জায়গাটিতে একটি প্রেমের বাসা তৈরি করেছিলেন।

যাইহোক, গল্পে বলা হয়েছে যে রানি এলিয়েনর গোলকধাঁধাটি খুঁজে না পাওয়া পর্যন্ত বিশ্রাম নেননি এবং এটিকে কেন্দ্রে খুঁজে পান, যেখানে তিনি তার দুর্দান্ত প্রতিদ্বন্দ্বীকে উন্মোচিত করেছিলেন। রানী তাকে ব্লেড বা বিষ দিয়ে মৃত্যুর প্রস্তাব দিয়েছিলেন। রোসামুন্ড বিষ বেছে নিলেন। সম্ভবত কাকতালীয়ভাবে নয়, হেনরি তাদের বিয়ের ১৬ বছর ধরে এলেনরকে কারাগারে আটকে রেখেছিলেন।

দান্তে এবং বিট্রিস

পেইন্টিং, আর্ট, ভিজ্যুয়াল আর্ট, আর্টওয়ার্ক, মধ্য বয়স, জলরঙের রঙ,গেটি খুব কমই একজন মহিলা একজন লেখকের জন্য এত গভীর অনুপ্রেরণা হিসাবে কাজ করেছেন  এবং তবুও তিনি তাকে খুব কমই চিনতেন। ইতালীয় কবি দান্তে আলিঘিয়েরি ডিভাইন কমেডি এবং অন্যান্য কবিতায় বিট্রিসকে নিয়ে আবেগপ্রবণভাবে লিখেছেন, কিন্তু তার স্নেহের বস্তুটি মাত্র দুবারই পূরণ করেছেন। প্রথমবার, তার বয়স ছিল নয় বছর এবং তার বয়স ছিল আট।

দ্বিতীয়বার, তারা প্রাপ্তবয়স্ক ছিল, এবং ফ্লোরেন্সের রাস্তায় হাঁটার সময়, পান্না-চোখের সুন্দরী বিট্রিস তার পথ চলার আগে ঘুরে দান্তেকে অভিবাদন জানিয়েছিলেন। ১২৯০ সালে বিট্রিস ২৪ বছর বয়সে মারা যান দান্তে তাকে আর কখনও দেখতে না পেয়ে। তবুও, তিনি ছিলেন "আমার মনের মহিমান্বিত মহিলা," তিনি লিখেছিলেন, এবং "তিনি আমার সৌন্দর্য, সমস্ত পাপের বিনাশকারী এবং পুণ্যের রাণী, পরিত্রাণ।"

অ্যান বোলেন এবং হেনরি অষ্টম

যখন টিউডর রাজা একজন তরুণী-ইন-ওয়েটিং, অ্যান বোলেনের জন্য পড়েছিলেন, যার চোখ "কালো এবং সুন্দর" ছিল, তিনি একটি স্প্যানিশ রাজকন্যাকে দীর্ঘদিন ধরে বিয়ে করেছিলেন। কিন্তু অ্যান রাজকীয় উপপত্নী হতে অস্বীকার করেছিলেন এবং রাজা তার বিবাহবিচ্ছেদ জয় করতে এবং অ্যানকে রানী করতে পশ্চিমা বিশ্বকে দোলা দিয়েছিলেন। অ্যানের প্রতি তার ভালোবাসার কারণে রাজা কতটা দাস হয়েছিলেন তা রাষ্ট্রদূতরা বিশ্বাস করতে পারছিলেন না।

স্প্যানিশ দূত অভিযোগ করেন, "এই অভিশপ্ত অ্যানের পায়ের পাতা আছে।" রাজার আবেগ বোঝার জন্য, একজনকে কেবল তার ১৬ শতকের প্রেমের চিঠিগুলি পড়তে হবে, তার যন্ত্রণা প্রকাশ করে যে সে কতটা অধরা ছিল: "আমি আমাদের মধ্যে ভালবাসাকে স্পর্শ করার জন্য আপনার উদ্দেশ্য স্পষ্টভাবে জানতে চাই… ভালবাসা, এবং এখনও নিশ্চিত নই যে আমি ব্যর্থ হব নাকি তোমার স্নেহের মধ্যে জায়গা পাব।" (তাদের প্রেমের সম্পর্ক শেষ হয়েছিল যখন সে তার শিরশ্ছেদ করেছিল।)

ফ্রান্সের লুই XV এবং মাদাম ডি পম্পাদোর

১৭৩০ সালে, একজন প্যারিসীয় ভাববাদী একটি নয় বছর বয়সী মেয়েকে বলেছিলেন যে তিনি একজন রাজার হৃদয়ে রাজত্ব করবেন। বহু বছর পরে, একটি মুখোশ পরা বলে, জিন অ্যান্টোয়েনেট পয়েসন, একটি ডোমিনোর পোশাক পরে, রাজা লুই XV এর সাথে একটি গাছের পোশাক পরে নাচছিলেন।

কয়েক সপ্তাহের মধ্যে, সূক্ষ্ম সৌন্দর্যটি ছিল ম্যাট্রেস-এন-টাইত্রে মারকুইস ডি পম্পাদোর উপাধি দেওয়া হয়।ইতিহাস থেকে সেরা বাস্তব জীবনের প্রেমের গল্প হতে জানা যায় "যে কোন পুরুষ তাকে তার উপপত্নী হিসাবে চাইত," অন্য একজন পুরুষ প্রশংসক বলেছেন।

দম্পতি তাদের শিল্প, আসবাবপত্র এবং চীনামাটির বাসন প্রেমে লিপ্ত হয়েছিল, ম্যাডাম ডি পম্পাদোর তার বিষণ্ণ রাজকীয় প্রেমিকের জন্য ছোট ডিনার পার্টি এবং অপেশাদার থিয়েটারের ব্যবস্থা করেছিলেন যেখানে তিনি অভিনয় করবেন (অবশ্যই)। একটি নাটক দেখার সময়, লুই XV ঘোষণা করেছিলেন, "তুমি ফ্রান্সের সবচেয়ে সুস্বাদু মহিলা," তাকে ঘর থেকে বের করে দেওয়ার আগে।

জন এবং অ্যাবিগেল অ্যাডামস

অ্যাবিগেল স্মিথ ২০ বছর বয়সে প্রতিষ্ঠাতা পিতাকে বিয়ে করেছিলেন, পাঁচটি সন্তানের জন্ম দিয়েছেন (আমেরিকার পঞ্চম রাষ্ট্রপতি জন কুইন্সি অ্যাডামস সহ), এবং জন অ্যাডামসের বিশ্বস্ত, রাজনৈতিক উপদেষ্টা এবং প্রথম মহিলা ছিলেন। ১০০০ টিরও বেশি চিঠি তারা একে অপরকে লিখেছিল যা জন এবং অ্যাবিগেলের পারস্পরিক ভক্তি এবং স্থায়ী বন্ধুত্বের একটি জানালা দেয়।

এটি বিপ্লবী রাজনৈতিক আদর্শের চেয়েও বেশি ছিল যা তাদের এত ঐক্যবদ্ধ রাখে; তারা একটি বিশ্বাস এবং স্থায়ী কোমলতা ভাগ. অ্যাবিগেল লিখেছেন: "মানবতার চেয়েও বেশি বাঁধাধরা, এবং বন্ধুত্বের চেয়ে শক্তিশালী একটি টাই আছে 

এবং এই জ্যার দ্বারা আমি আবদ্ধ যে বলতে আমি লজ্জিত নই, না আমি বিশ্বাস করি যে আপনি এটি থেকে সম্পূর্ণ মুক্ত।" জনের জন্য, তিনি লিখেছেন: "আমি আপনার ভাবনা শুনতে চাই, বা আপনার চিন্তাভাবনা দেখতে চাই। আপনার চিঠির উপসংহারটি আমার হৃদয়কে কামানোডের চেয়েও বেশি করে তোলে। "

মেরি গডউইন শেলি এবং পার্সি শেলি

তরুণ রোমান্টিক কবি পার্সি শেলি যখন মেরি গডউইনের সাথে দেখা করেছিলেন, তখন তিনি একজন বিখ্যাত ট্রেলব্লাজিং নারীবাদী, দীর্ঘ-মৃত মেরি ওলস্টোনক্রাফ্টের কিশোরী কন্যা ছিলেন। তাদের দুজনের মনের ভালবাসা ভাগ করে নিয়েছিল"প্রেমিকদের ঠোঁটে আত্মা মিলিত হয়," তিনি লিখেছিলেন  কিন্তু শারীরিক আকাঙ্ক্ষা তাদেরও ভাসিয়ে নিয়ে গিয়েছিল, মেরির মায়ের কবরের কাছে পরিপূর্ণ হয়েছিল।

 আরো পড়ুনঃ পাকা আম খাওয়ার উপকারিতা

 যখন তারা ইউরোপে পালিয়ে গিয়েছিল, তখন এটি একটি বড় কেলেঙ্কারির সৃষ্টি করেছিল, কিন্তু দম্পতি নিজেদেরকে রায়ের প্রতি উদাসীন বলে ঘোষণা করেছিল।ইতিহাস থেকে সেরা বাস্তব জীবনের প্রেমের গল্প  "এটি একটি উপন্যাসে অভিনয় ছিল, একটি অবতার রোম্যান্স ছিল," তিনি পরে বলেছিলেন।

 তারা দুষ্কৃতী লর্ড বায়রনের সাথে দেখা করতে একসাথে ভ্রমণ করেছিলেন এবং মেরি সুইজারল্যান্ডে দুই সপ্তাহের সময় ফ্রাঙ্কেনস্টাইন লিখেছিলেন। ১৮২২ সালে একটি নৌকা দুর্ঘটনায় পার্সি মারা যাওয়ার পর, মেরি আর বিয়ে করেননি। তিনি বলেছিলেন যে একজন প্রতিভাকে বিয়ে করেছেন, তিনি এমন একজনকে বিয়ে করতে পারবেন না যে একজন নয়।

এলিজাবেথ ব্যারেট ব্রাউনিং এবং রবার্ট ব্রাউনিং

এলিজাবেথ ব্যারেট দুর্বল স্বাস্থ্যে (এবং প্রায় ৪০ বছর বয়সী) একজন দক্ষ এবং সম্মানিত কবি ছিলেন যখন রবার্ট ব্রাউনিং তাকে লিখেছিলেন: "আমি আপনার কবিতাকে আমার সমস্ত হৃদয় দিয়ে ভালবাসি, প্রিয় মিস ব্যারেট" এবং তাদের "তাজা অদ্ভুত সঙ্গীত, সমৃদ্ধির প্রশংসা করি" ভাষা, সূক্ষ্ম প্যাথোস এবং সত্যিকারের নতুন সাহসী চিন্তা।

 আরো পড়ুনঃ কিডনি ভালো আছে কিনা বোঝার উপায়

তারা তার পরিবারের অসম্মতির কারণে গোপনে দরবার করেছিল। তিনি লিখেছেন, "আমি ঠাণ্ডা প্রকৃতির নই, এবং ঠাণ্ডা আচরণ সহ্য করতে পারি না। যখন গরম লোহার উপর ঠাণ্ডা জল নিক্ষেপ করা হয়, তখন লোহা হিস হিস করে।" তারা ১৮৪৬ সালে বিয়ে করেন, তার বাকি জীবন সহ লেখক এবং শিল্পীদের মধ্যে বসবাস করেন। যখন তিনি মারা যান, তখন এটি রবার্ট ব্রাউনিংয়ের হাতে ছিল।

জন কিটস এবং ফ্যানি ব্রাউন

তার প্রতিবেশী, ফ্যানি ব্রাউনের সাথে বিখ্যাত তরুণ কবির রোম্যান্স, সম্ভবত তার সবচেয়ে বিখ্যাত কবিতা "ব্রাইট স্টার" এর জন্ম দেয়, যদিও সম্পর্কটি ঈর্ষায় ভরপুর ছিল। ব্রাউন ছিলেন একজন অকালপ্রিয় এবং ফ্লার্টেটিং যুবতী, কিটস একজন প্রচণ্ড অতি উৎসাহী বার্ড।

ইতিহাস থেকে সেরা বাস্তব জীবনের প্রেমের গল্প হতে জানা যায় তারা যতবার একত্রিত হয়েছিল ততবারই দুজনের মধ্যে সংঘর্ষ হয়েছিল, কিন্তু কিটসের অর্থের অভাব এবং তার অসুস্থতার কারণে তাদের ভালবাসার সম্পূর্ণ দাবি বাধাগ্রস্ত হয়েছিল। যক্ষ্মা রোগে শয্যাশায়ী, যা তিনি তার প্রয়াত ভাই এবং মায়ের কাছ থেকে সংকুচিত হয়েছিলেন,

কিটস তার কোকুয়েটিশ ব্রাউনের প্রতি ঈর্ষায় আকুল হয়েছিলেন, যার তুচ্ছ স্বভাব তরুণ কবির প্রতি তার ভালবাসাকে বিঘ্নিত করেছিল এবং পরবর্তীকালে তার সুস্থতাকে আরও খারাপ করেছিল। যদিও ব্রাউনের সাথে বাগদান হয়েছিল, কিটসকে রোমে সুস্থ হওয়ার প্রচেষ্টায় বাগদান শেষ করতে হয়েছিল। তার আগমনের কিছুক্ষণ পরেই তিনি সেখানে মারা যান, তার রোমান্স অনুপস্থিত থাকার জন্য।

গার্ট্রুড স্টেইন এবং এলিস বি টোকলাস

প্রায় ৪০ বছর ধরে, গার্ট্রুড স্টেইন এবং অ্যালিস বি. টোকলাস অবিচ্ছেদ্য ছিলেন, প্যারিসে তাদের সাহিত্য সেলুনের জন্য বিখ্যাত, যেখানে পিকাসো, টিএস এলিয়ট, এফ. স্কট ফিটজেরাল্ড, আর্নেস্ট হেমিংওয়ে এবং আরও অনেকের দ্বারা ঘন ঘন আসতেন।

টোকলাস (অনেক বাম) যখন স্টেইনের সাথে প্রথম দেখা হয়েছিল, তখন তিনি লিখেছিলেন, "এটি ছিল গার্ট্রুড স্টেইন যিনি আমার সম্পূর্ণ মনোযোগ ধরে রেখেছিলেন, যেমন তিনি করেছিলেন বহু বছর ধরে আমি তাকে তার মৃত্যুর আগ পর্যন্ত চিনতাম, এবং তার পর থেকে এই সমস্ত খালি।

সোনালি বাদামী উপস্থিতি, তুস্কান সূর্য দ্বারা পুড়ে যাওয়া এবং তার উষ্ণ বাদামী চুলে সোনালি আভা।" স্টেইন অ্যালিস বি টোকলাসের আত্মজীবনী প্রকাশ করার পর তাদের প্রেম আন্তর্জাতিক খ্যাতি অর্জন করে । স্টেইন লিখেছেন, "একজনকে খুশি হতে সাহস করতে হবে।"

মন্তব্য,ইতিহাস থেকে সেরা বাস্তব জীবনের প্রেমের গল্প এর মধ্যে অন্যতম ক্যারোলিন বেসেট এবং জন এফ কেনেডি জুনিয়র জর্জিয়ার একটি ছোট দ্বীপে একটি গোপন অনুষ্ঠানে বিয়ে করেছিলেন, যা তাদের সম্পর্ককে প্রতারণামূলক প্রেস এবং জনসাধারণের মনোযোগ থেকে গোপন রাখার তাদের ইচ্ছার ইঙ্গিত দেয়। দম্পতি তাদের ট্রাইবেকা অ্যাপার্টমেন্টের বাইরে স্বাভাবিক জীবনযাপন করার জন্য যতটা সম্ভব চেষ্টা করেছিলেন এবং যে কোনও সাধারণ বিবাহের সাথে তাদের উত্থান-পতন ছিল। "তারা কঠোর পছন্দ করবে, এবং তারা কঠোর লড়াই করবে," দম্পতিদের একজন বন্ধু, এরিয়েল পেরেদেস বলেছেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url