কোরিয়ানদের মতো ফর্সা হওয়ার উপায়

  

প্রিয় পাঠক আজকে আমি আপনাদের সামনে আলোচনা করব কোরিয়ানদের মতো ফর্সা হওয়ার উপায়। ফর্সা হতে কে না চাই বেশিরভাগ মানুষের আকর্ষণ থাকে ।কোরিয়ানদের উপর কারণ এদের চেহারা অনেক সুন্দর এবং অন্যদের তুলনায় অনেক বেশি ফর্সা। এই পোস্টটি পড়ার মাধ্যমে জানতে পারবেন কোরিয়ানদের মতো ফর্সা হওয়ার উপায়। চলুন তাহলে জেনে নেয়া যাক কোরিয়ানদের মতো ফর্সা হওয়ার উপায়।

চর্মরোগ বিশেষজ্ঞ অলোক ভিজের জন্য , এমডি, কোরিয়ান ত্বকের যত্নের আগমন বিশেষভাবে স্বাগত। আমরা তাকে ব্যাখ্যা করতে বলেছিলাম যে কোরিয়ান ত্বকের যত্নকে এর পশ্চিমা প্রতিপক্ষ থেকে কী আলাদা করে, কী এটিকে এত দুর্দান্ত করে তোলে এবং কীভাবে আপনার দৈনন্দিন রুটিনে কোরিয়ান ত্বকের যত্নের পণ্যগুলিকে একীভূত করতে হয়।

কোরিয়ান ত্বকের যত্নের দর্শন কি?

একটি নির্দিষ্ট বয়সের লোকেরা এমন একটি সময় মনে রাখে যখন আপনার ত্বকের যত্ন নেওয়া কেবল একটি কাজ ছিল না: এটি প্রায়শই সরাসরি বেদনাদায়ক ছিল। টোনার স্তব্ধ, ঘষিয়া তুলিয়া ফেলিতে সক্ষম exfoliants আমাদের ত্বক লাল ছেড়ে এবং একেবারে সবকিছু একটি অনিবার্যভাবে শক্তিশালী ঘ্রাণ ছিল. আমরা জানতাম আমাদের ত্বক "পরিষ্কার" ছিল যখন এটি টাইট এবং শুষ্ক ছিল। 

আমরা যেকোন মূল্যে তেল এড়িয়ে চলি এবং  আমাদের সবথেকে বড় ত্বকের যত্নের পাপ  আমরা একটি অ-স্বাস্থ্যকর উজ্জ্বলতার জন্য ট্যানিং বিছানায় পরিণত হয়েছি। এটি একটি এক-আকার-ফিট-সমস্ত পদ্ধতি ছিল যা আমাদের বেশিরভাগের জন্য কাজ করেনি।ডাঃ ভিজ ব্যাখ্যা করেছেন যে কোরিয়ান ত্বকের যত্নের পণ্যগুলি আমাদের ত্বকের জন্য যে "বছর এবং বছরের ক্ষতি" হিসাবে বর্ণনা করেছেন তা পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে সাহায্য করছে।

 এবং আমরা সেই ক্ষতিকে পূর্বাবস্থায় ফিরিয়ে আনার সাথে সাথে আমরা শিখতে শুরু করেছি যে আমাদের ত্বকের যত্ন নেওয়া শিথিল, বিলাসবহুল এবং এমনকি মজাদার হতে পারে। এবং শেষ ফলাফলটি দেখতে যতটা ভালো লাগে ততটাই ভালো লাগে। কোরিয়ান ত্বকের যত্ন হল আপনার ত্বক পুনরুদ্ধার করা (এবং সম্মান করা) - এটিকে শাস্তি দেওয়া নয়।

আরো পড়ুনঃ রাতে মোবাইল নিয়ে ঘুমালে কি সমস্যা হয়

"এগুলি মার্জিত লোশন এবং ওষুধ যা ব্যবহার করা ভাল এবং ফলপ্রসূ মনে হয়," তিনি নোট করেন৷ "সুতরাং, এটি শক্তিবৃদ্ধির একটি ইতিবাচক চক্র তৈরি করে।"কোরিয়ান ত্বকের যত্নের পণ্য এবং পদ্ধতিগুলি এত জনপ্রিয় হওয়ার একমাত্র কারণ এটি নয়। এখানে আরও কয়েকটি রয়েছে:

ডাঃ ভিজ বলেন, "অন্তর্ভুক্ত ত্বকের যত্ন এবং অন্তর্ভুক্তিমূলক সৌন্দর্যের দিকে একটি সামগ্রিক প্রবণতা রয়েছে, এবং কোরিয়ান ত্বকের যত্ন এমনভাবে সাধারণ সমস্যার অনেক সমাধান দেয় যা আমরা আগে ভাবিনি।"ইউএস বিউটি পণ্যগুলি প্রায়শই ফর্সা ত্বকের লোকেদের কাছে বাজারজাত করা হয় এবং ত্বকের যত্নের সমস্যাগুলি যা এর সাথে আসে।

 আরো পড়ুনঃ মোবাইল দিয়ে টাকা ইনকাম

"চর্মরোগ বিশেষজ্ঞরা জানেন যে ফর্সা ত্বকের লোকেদের প্রায়শই অভিযোগের একটি নির্দিষ্ট উপসেট থাকে এবং গাঢ় ত্বকের লোকেদের কিছুটা আলাদা উদ্বেগের প্রবণতা থাকে," ডাঃ ভিজ বলেছেন। প্রতিটি ত্বকের যত্নের নিয়মে প্রচুর ব্যতিক্রম রয়েছে , তবে চর্মরোগ বিশেষজ্ঞরা প্রায়শই ফ্যাকাশে ত্বকের লোকেদের লালচেভাব, রোসেসিয়া এবং বার্ধক্যের মতো অবস্থার জন্য চিকিত্সা করেন , যখন ত্বকের রঙের লোকেরা হাইপারপিগমেন্টেশন এবং অসম বর্ণের মতো সমস্যাগুলির দিকে বেশি মনোযোগী হন।

কোরিয়ানদের মতো ফর্সা হওয়ার উপায় সক্রিয় উপাদান রয়েছে যা সবকিছুর জন্য কাজ করে," ডাঃ ভিজ শেয়ার করেছেন। "পণ্যগুলি অ্যান্টি-এজিং বেনিফিট অফার করে, কিন্তু এগুলি হাইড্রেটিং এবং ত্বকের টোনকেও উন্নীত করে।

কোরিয়ান স্কিন কেয়ার প্রোডাক্ট এমন চাহিদা পূরণ করছে যা মার্কিন স্কিন কেয়ার মার্কেটে নেই। এবং এটি অবশ্যই ক্ষতি করে না যে Kbeauty ব্র্যান্ডগুলি তাদের মার্কিন, ব্রিটিশ এবং ফরাসি প্রতিপক্ষের তুলনায় অনেক বেশি সাশ্রয়ী হয়।

কোরিয়ানদের মতো ফর্সা হওয়ার উপায় একটি সানস্ক্রিন স্ট্যান্ডআউট

কোরিয়ান ত্বকের যত্ন বিভিন্ন উপাদান (যেমন জিনসেং এবং স্নেইল মিউসিন) এবং প্রস্তুতি (যেমন অ্যাম্পুলস, সিরাম এবং এসেন্স) জনপ্রিয় করেছে যা পশ্চিমা দর্শকদের কাছে নতুন। তারা পুরানো ত্বকের যত্নের মানগুলিতে নতুন, উদ্ভাবনী স্পিনগুলিও রাখছে - বিশেষ করে সানস্ক্রিন । এবং মার্কিন ত্বকের যত্ন সংস্থাগুলি আক্ষরিক অর্থেই প্রতিযোগিতা করতে পারে না ।

"সানস্ক্রিন অনুমোদন করার ক্ষেত্রে এফডিএ কুখ্যাতভাবে ধীর," ডঃ ভিজ বলেছেন। “মার্কিন যুক্তরাষ্ট্রে, আমরা এখনও সেই পণ্যগুলিতে বাস করছি যা ২০ থেকে ৩০ বছর আগে অনুমোদিত হয়েছিল৷ এবং আমরা নতুন অনুমোদনের ক্ষেত্রে খুব বেশি অগ্রগতি করিনি।"

এশিয়ান দেশগুলো যখন সুগন্ধবিহীন, স্টিং-মুক্ত SPF+ (হ্যাঁ, এটা একটা জিনিস) সানস্ক্রিন তৈরি করছে, মার্কিন নির্মাতারা একই পুরনো রাসায়নিক সানস্ক্রিন দিয়ে আটকে আছে। এবং তারা যত বেশি সময় আশেপাশে থাকবে, তত বেশি উদ্বেগ তারা বাড়াচ্ছে ।

কোরিয়ানদের মতো ফর্সা হওয়ার উপায় এই রাসায়নিক সানস্ক্রিনগুলি আপনার রক্ত ​​​​প্রবাহে শোষিত হয় এমন আরও এবং আরও বেশি ডেটা রয়েছে - এবং এগুলি দীর্ঘ সময়ের জন্য আপনার শরীরে লেগে থাকে," ডাঃ ভিজ বলেছেন।

এবং আমরা জানি না যে এটির সাথে কোন সত্যিকারের ক্ষতিকারক স্বাস্থ্য প্রভাব আছে কিনা। এদিকে, অন্যান্য দেশে এমন সানস্ক্রিন রয়েছে যা সূর্যের সুরক্ষার জন্য অনেক বেশি কার্যকর, ব্যবহারের জন্য সম্ভাব্য নিরাপদ এবং পরিবেশের জন্য আরও ভাল।”একটি জিনিস যা দক্ষিণ কোরিয়ার ত্বকের যত্নের পণ্যগুলিকে এত লোভনীয় করে তোলে তা হল যেভাবে শিল্পের মধ্যে প্রবিধান এবং প্রতিযোগিতা তাদের গঠনকে প্রভাবিত করে৷ সরঞ্জামগুলো:

  • কোরিয়ানদের মতো ফর্সা হওয়ার উপায় প্রায়শই (যদি সর্বদা না) নিরামিষভোজী এবং নিষ্ঠুরতা-মুক্ত।
  • কোরিয়ানদের মতো ফর্সা হওয়ার উপায় অ্যাসিড এবং রেটিনোলের মতো সক্রিয় উপাদানগুলির হালকা বিকল্পগুলিকে উত্সাহিত করুন।
  • কোরিয়ানদের মতো ফর্সা হওয়ার উপায় প্রাকৃতিক উপাদান ব্যবহার করুন (যেমন Centella Asiatica ) যা পশ্চিমা পণ্যগুলিতে সাধারণ নয়।

পদক্ষেপ কোরিয়ান ত্বকের যত্নের রুটিন

আপনি যদি কোরিয়ান ত্বকের যত্নের সাথে পরিচিত হন তবে আপনি সম্ভবত ১০ পদক্ষেপ" রুটিন সম্পর্কে শুনেছেন। এটি সাধারণত এই মত কিছু দেখায়:

  • তেল-ভিত্তিক ক্লিনজার।
  • জল-ভিত্তিক ক্লিনজার।
  • এক্সফোলিয়েন্ট (সপ্তাহে এক বা দুইবার)।
  • টোনার _
  • সারাংশ।
  • মুখের তেল , সিরাম বা অ্যাম্পুল যা আপনার প্রাথমিক ত্বকের উদ্বেগকে লক্ষ্য করে।
  • শীট মাস্ক (প্রতিদিন নয়)।
  • চোখের ক্রিম .
  • ময়েশ্চারাইজার।
  • সানস্ক্রিন ।

দশ ধাপ অনেক। অনেক সময়, অনেক টাকা এবং অনেক নতুন পণ্য আপনার মুখে লাগাতে হবে । এই কারণেই ডাঃ ভিজ তার রোগীদের জন্য ১০ পদক্ষেপের রুটিন সুপারিশ করেন না।আপনি যদি কাউকে একটি ১০পদক্ষেপের রুটিন দেন, তাহলে তারা সম্ভবত সেই ধাপগুলির মধ্যে দুই বা তিনটি নির্ভরযোগ্যভাবে করতে যাচ্ছেন," তিনি স্বীকার করেন। "এবং আপনি যদি একবারে আপনার রুটিনে একগুচ্ছ বিভিন্ন পণ্য যোগ করা শুরু করেন, তাহলে আপনি বুঝতে পারবেন না কী কার্যকর বা ক্ষতিকর।"

রুটিনের ধারণাটি বিপণনের দৃষ্টিকোণ থেকে উজ্জ্বল, কিন্তু ড. ভিজ পদক্ষেপ এবং পণ্যগুলিতে কম এবং নীতিগুলির উপর বেশি মনোযোগ দিতে পছন্দ করেন:ভদ্র হও. কঠোর অ্যাস্ট্রিঞ্জেন্ট, রুক্ষ এক্সফোলিয়েন্ট এবং ত্বকের খোসা ছাড়ানো তীব্র রেটিনোলের দিন চলে গেছে।

 ডক্টর. ভিজ ব্যাখ্যা করেন যে একটি ভাল কোরিয়ান ত্বকের যত্নের রুটিন জল-ভিত্তিক পণ্যগুলিতে ফোকাস করে, আপনার মুখের প্রাকৃতিক তেলের বেশি অংশ ফেলে দেয় না এবং প্রচুর বিভিন্ন সক্রিয় উপাদানের সাথে আপনার ত্বকে চাপ দেয় না।

প্রতিটি পদক্ষেপের সাথে হাইড্রেট করুন। "কোরিয়ান ত্বকের যত্নের রুটিনের প্রায় প্রতিটি ধাপে হাইড্রেশনের কিছু উপাদান থাকবে," তিনি নোট করেছেন। যদি কোনও পণ্য আপনার মুখকে আঁটসাঁট বা শুষ্ক বোধ করে, তবে এটি আপনার জন্য সঠিক পছন্দ নয়।

সবসময় সানস্ক্রিন দিয়ে শেষ করুন। ভাল এবং খারাপের জন্য, ফ্যাকাশে ত্বক অনেক এশিয়ান সংস্কৃতিতে মূল্যবান। এই সৌন্দর্যের মানগুলির ফলস্বরূপ, সূর্য সুরক্ষা একটি Kbeauty রুটিনের জন্য অপরিহার্য। ডাঃ ভিজ যেমন দ্রুত ইঙ্গিত করেছেন, সমস্ত ত্বকের রং তাদের নিজস্বভাবে সুন্দর। এবং আমাদের বিশ্বাস করার জন্য বর্ণবাদে কিনতে হবে না যে আমরা সকলেই শীর্ষস্থানীয় সূর্য সুরক্ষা প্রাপ্য ।

আপনি যদি একটি কোরিয়ান ত্বকের যত্নের রুটিন খুঁজছেন যা সস্তা এবং কম পদক্ষেপের সাথে জড়িত, ড. ভিজ এই মৌলিক পরিকল্পনা অনুসরণ করার পরামর্শ দেন:

সকালে রুটিন সন্ধ্যার রুটিন

  • মৃদু ক্লিনজার মৃদু ক্লিনজার
  • টোনার টোনার
  • সিরাম, সারাংশ বা পছন্দের ampoule সিরাম, সারাংশ বা পছন্দের ampoule
  • পাতলা ময়েশ্চারাইজার পাতলা ময়েশ্চারাইজার
  • চোখের ক্রিম চোখের ক্রিম
  • সানস্ক্রিন ঘন ময়েশ্চারাইজার

১০ পদক্ষেপের ত্বকের যত্নের জন্য আপনার আগ্রহ, সময় এবং অর্থ থাকলে, ডাঃ ভিজ পণ্যগুলিকে খুব ধীরে ধীরে একত্রিত করার পরামর্শ দেন। এটি শুধুমাত্র আপনার মানিব্যাগের আঘাতকে কমিয়ে দেবে না, তবে কোন পণ্যগুলি সার্থক প্রমাণিত হচ্ছে এবং  যদি আপনার অ্যালার্জি হয়  আপনার ত্বক কোন পণ্যগুলি সহ্য করতে পারে এবং সহ্য করতে পারে না তা দেখতেও এটি সহজ করে তুলবে৷

"যারই সংবেদনশীল বা সূক্ষ্ম ত্বকের ইতিহাস আছে তাদের নতুন পণ্য ব্যবহার করার বিষয়ে সতর্কতা অবলম্বন করা উচিত - বিশেষ করে যদি এতে সুগন্ধ বা সংরক্ষণকারী থাকে," তিনি সতর্ক করে দেন। “কোরিয়ান স্কিন কেয়ার ইন্ডাস্ট্রিতে আমাদের থেকে ভালো প্রযুক্তি থাকতে পারে, কিন্তু আপনার এখনও অ্যালার্জির প্রতিক্রিয়া বা অসহিষ্ণুতা থাকতে পারে। এই কারণেই ধীরে ধীরে আপনার ব্যবহার করা পণ্যের সংখ্যা বৃদ্ধি এবং আপনার ত্বকের যত্নের রুটিনের পদক্ষেপগুলি সর্বদা একটি দুর্দান্ত ধারণা।"

 একটি কোরিয়ান ত্বক যত্ন রুটিন চেষ্টা করা উচিত?

কোরিয়ান স্কিন কেয়ার ইন্ডাস্ট্রির নিছক আকারের অর্থ হল সম্ভবত সেখানে একটি পণ্য (বা 20) আছে যা আপনার ত্বকের জন্য বিস্ময়কর কাজ করবে। কিন্তু সমস্ত উদ্ভাবনী উপাদান এবং প্রস্তুতির সাথে উপলব্ধ, আপনাকে আরামদায়ক হতে হবে যে আপনার ত্বক পরীক্ষা এবং ত্রুটি পরিচালনা করতে পারে।

"ব্রণ, রোসেসিয়া, একজিমা - এগুলি সাধারণ ত্বকের অবস্থা যেখানে আপনাকে সত্যিই বাছাই করতে হবে এবং আপনি যা ব্যবহার করবেন তা সাবধানে বেছে নিতে হবে," ডাঃ ভিজ পরামর্শ দেন। কিন্তু যেহেতু কোরিয়ান ত্বকের যত্ন মোটামুটি মৃদু হতে থাকে, তাই তিনি দেখেন যে এই অবস্থার লোকেরা সাধারণত এই পণ্যগুলির সাথে ঠিক করে।

 তবুও, হাইপারসেনসিটিভ ত্বক একবার জ্বলে উঠলে শান্ত করা কঠিন হতে পারে , তাই আপনার মুখের উপর লাগানোর আগে আপনার ভিতরের বাহুতে পরীক্ষামূলক পণ্যগুলি প্যাচ করা গুরুত্বপূর্ণ।কোরিয়ান ত্বকের যত্ন নিয়ে উত্তেজিত হওয়ার অনেক কারণ রয়েছে।

 তবে এটিতে প্রবেশ করতে সময় লাগে ব্র্যান্ডগুলি সম্পর্কে শেখা, উপলব্ধ বিভিন্ন উপাদান এবং প্রস্তুতি সম্পর্কে, পণ্যগুলি পরীক্ষা করা এটি অপ্রতিরোধ্য হতে পারে। এবং এটি ঠিক আছে যদি এটি আপনার অগ্রাধিকার না হয়। আপনার ত্বক দ্বারা সঠিক কাজ করার একাধিক উপায় আছে।

মন্তব্য,কিছু লোকের কোরিয়ান ত্বকের যত্নের এই স্থির দৃষ্টিভঙ্গি রয়েছে যা সীমাহীন সৌন্দর্যের দিকে পরিচালিত করে," ডঃ ভিজ মিউজেস। কিন্তু এটি বাস্তবতা নয় - এটি কেবল দুর্দান্ত বিপণন।দিনের শেষে, তিনি বলেছেন যে কোরিয়ান ত্বকের যত্নকে বিশেষ করে তোলে তা হল এর মৌলিক নীতিগুলি: এটি আপনার ত্বককে হাইড্রেটেড, খুশি এবং সূর্য থেকে সুরক্ষিত রাখার বিষয়ে এবং যত তাড়াতাড়ি সম্ভব শুরু করা।এটাই মূল," তিনি বলেছেন, "এবং আপনি যে কোনও ভাল ত্বকের যত্নের রুটিন দিয়ে এই জিনিসগুলি করতে পারেন।"

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url