আমাজন সেলার একাউন্ট কিভাবে তৈরি করব

প্রিয় পাঠক আজকে আমি আপনাদের সামনে আলোচনা করব আমাজন সেলার একাউন্ট কিভাবে তৈরি করব।হাজার হাজার অনলাইন উদ্যোক্তার সাথে যোগ দিন এবং কয়েকটি দ্রুত এবং সহজ ধাপে কিভাবে একটি Amazon সেলার অ্যাকাউন্ট তৈরি করতে হয় তা শিখুন! এ পোস্টটি পড়ার মাধ্যমে আপনি জানতে পারবেন আমাজন সেলার একাউন্ট কিভাবে তৈরি করব ।চলুন তাহলে জেনে নেয়া যাক আমাজন সেলার একাউন্ট কিভাবে তৈরি করব।

আপনি একটি Amazon ব্যবসা শুরু করে আপনার উদ্যোক্তা স্বপ্ন উপলব্ধি করার দিকে পরবর্তী পদক্ষেপ নিতে চাইছেন ? কোথায় শুরু করবেন জানেন না? (এখানে একটি ইঙ্গিত: অ্যামাজন বিক্রেতা কেন্দ্রীয় লগইন পৃষ্ঠা!) আপনি আপনার অ্যামাজন সাম্রাজ্য শুরু করার আগে, আপনাকে আপনার অ্যামাজন বিক্রেতা কেন্দ্রীয় অ্যাকাউন্ট তৈরি করতে হবে।

আমাজন সেলার একাউন্ট কিভাবে তৈরি করব

ই-কমার্সের সমৃদ্ধি, প্রভাবশালী ই-কমার্স প্ল্যাটফর্ম হিসাবে আমাজনের অবস্থা এবং তাদের বিক্রেতা-বান্ধব লজিস্টিক অফার সহ, Amazon হল প্রধান (কোন শ্লেষ নয়) অনলাইন রিয়েল এস্টেট আপনার মত উদ্যোক্তা-মনস্ক ব্যক্তিদের জন্য। Amazon-এ, আকাশ হল একটি ক্রমবর্ধমান অনলাইন ব্যবসা শুরু করার সীমা, এবং আপনার ব্যবসা শুরু বা প্রসারিত করার জন্য একটি দুর্দান্ত জায়গা।

শুরু করতে, বিক্রেতা সেন্ট্রাল অ্যামাজন লগইন এবং সাইন আপ পৃষ্ঠায় যান । তারপরে, আপনার Amazon Seller Central অ্যাকাউন্ট তৈরি করতে পৃষ্ঠার উপরের ডানদিকে আরও জানুন বিকল্পটি নির্বাচন করুন। আপনি হয় আপনার Amazon গ্রাহক লগইন ব্যবহার করে সাইন ইন করতে পারেন, অথবা সম্পূর্ণরূপে একটি নতুন লগইন তৈরি করতে পারেন৷

 আরো পড়ুনঃ বেলের শরবতের উপকারিতা

সাইন আপ বোতাম দেখানো একটি তীর সহ Amazon Seller Central লগইন পৃষ্ঠা আপনার বিক্রয় পরিকল্পনা চয়ন করুন আপনার যেকোন তথ্য প্রদান করার আগে, আপনি একটু হোমওয়ার্ক করতে চাইবেন এবং সিদ্ধান্ত নেবেন যে Amazon-এর বিক্রয় পরিকল্পনাগুলির মধ্যে কোনটি সবচেয়ে বেশি অর্থবহ৷ বেশিরভাগ ক্ষেত্রে, পেশাদার পরিকল্পনা গুরুতর Amazon বিক্রেতাদের প্রয়োজনের সাথে খাপ খায়, তবে এটি সবই নির্ভর করে আপনার লক্ষ্য, সংস্থান এবং আপনি আপনার বিক্রয় যাত্রায় কোথায় আছেন তার উপর।

আমাজন সেলার একাউন্ট তৈরি করতে কত ফি প্রয়োজন

ব্যক্তিগত বিক্রেতার প্ল্যানের জন্য প্রতিবার আপনি একটি আইটেম বিক্রি করার সময় $0.৯৯ ফি প্রয়োজন৷এই প্ল্যানটি বিক্রেতাদের জন্য আরও বোধগম্য করে তোলে যারা এখনও একটি পণ্যের বিষয়ে সিদ্ধান্ত নিচ্ছেন বা প্রতি মাসে মোট ৪০ ইউনিটের কম।

প্রতি-আইটেম ফি এর কারণে, ব্যক্তিগত পরিকল্পনাটি যে কেউ প্রতি মাসে ৪০ বা তার বেশি আইটেম বিক্রি করে তাদের জন্য একটি আরও ব্যয়-দক্ষ বিকল্প উপস্থাপন করে। আপনি যদি এখনও একটি পণ্যের জন্য অনুসন্ধান করছেন বা ব্যবসার জন্য খোলার জন্য প্রস্তুত না হন, তাহলে এই পরিকল্পনাটি আপনার দোকানে র‌্যাম্পিং করার সময় আপনাকে কিছু টাকা বাঁচায়৷

 আরো পড়ুনঃ আনারসের উপকারিতা

স্বতন্ত্র বিক্রেতার পরিকল্পনাটি যে কেউ মাত্র কয়েকটি পণ্যের সাথে অ্যামাজনে জল পরীক্ষা করে তাদের জন্য আরও বোধগম্য করে তোলে। এই প্ল্যানটি ইনভেন্টরি সরঞ্জামগুলিতে অ্যাক্সেস প্রদান করে না, তাই যে কেউ আরও বিস্তৃত পণ্যের ক্যাটালগ বা পণ্যের পরিমাণ সহ পেশাদার পরিকল্পনায় আরও ভাল পরিবেশন করা হবে।

আপনি একটি পণ্য বা আপনার বিক্রয় বাড়ানোর পরিকল্পনা করার সিদ্ধান্ত নেওয়ার পরে যে কোনো সময় আপনি একটি পেশাদার অ্যাকাউন্টে আপগ্রেড করতে পারেন৷অ্যামাজন পেশাদার বিক্রয় পরিকল্পনার সাথে অ্যামাজন ব্যক্তিগত বিক্রয় পরিকল্পনার তুলনা করে একটি চার্ট৷

পেশাদার বিক্রেতা পরিকল্পনার জন্য একটি ফ্ল্যাট $৩৯.৯৯ মাসিক অর্থপ্রদান প্রয়োজন, আপনি মাসের মধ্যে কতগুলি আইটেম বিক্রি করুন না কেন। $৩৯.৯৯ মাসিক পেমেন্ট ছাড়াও, Amazon আপনার প্রতিটি বিক্রয়ের জন্য একটি বিক্রেতা ফি (মোট লেনদেনের একটি শতাংশ যা পণ্যের বিভাগ অনুসারে পরিবর্তিত হয়) সংগ্রহ করে।

অতিরিক্তভাবে, পেশাদার পরিকল্পনার বিক্রেতারা অ্যামাজন সুবিধাগুলিতে অ্যাক্সেস লাভ করে যেমন ব্র্যান্ড রেজিস্ট্রি , যা আপনার তালিকায় অতিরিক্ত সুবিধা দেওয়ার সময় আপনার ব্যবসাকে জালিয়াতি এবং অপব্যবহার থেকে রক্ষা করে।

সংক্ষেপে, Amazon-এ একটি ব্র্যান্ড তৈরি করতে চাইছেন এমন বিক্রেতাদের জন্য পেশাদার পরিকল্পনা আরও বোধগম্য। আপনার মাসিক পেমেন্ট ক্যাপ করার উপরে, প্রফেশনাল প্ল্যান অ্যামাজন বিজ্ঞাপন প্ল্যাটফর্মে অ্যাক্সেস, পণ্যের বিশদ পৃষ্ঠাগুলিতে শীর্ষ স্থানের জন্য যোগ্যতা, বিনামূল্যে শিপিং সহ প্রচার এবং আরও অনেক কিছু অফার করে।

পেশাদার এবং স্বতন্ত্র বিক্রেতা উভয় পরিকল্পনাই অ্যামাজন ক্যাটালগে নতুন পণ্য যোগ করার এবং অ্যামাজন (FBA) পরিষেবার মাধ্যমে আপনার ব্যবসাকে বৃদ্ধি করার সুযোগ দেয়।সাইন আপ প্রক্রিয়াটি দ্রুত এবং সহজ, কিন্তু সাইন আপ করার সময় আপনাকে কিছু আইটেম অনুমোদন করতে হবে। প্রথমে, আপনার সেলার সেন্ট্রাল অ্যামাজন লগইন তৈরি করুন এবং সাইনআপ প্রক্রিয়া শুরু করুন।

আমাজন সেলার একাউন্ট তৈরি করতে কি কি প্রয়োজন

আমাজন সেলার একাউন্ট কিভাবে তৈরি করব এবং কি কি প্রয়োজন তা জানতে হলে অবশ্যই নিজের বিষয়গুলো মাথায় রাখতে হবে নীচে সরবরাহ করার জন্য প্রয়োজনীয় আইটেমগুলির তালিকা ছাড়াও, আপনাকে আরও তথ্য ছাড়াই বিক্রেতা নিবন্ধনের জন্য যোগ্য হতে এই অনুমোদিত দেশগুলির বাসিন্দা হতে হবে৷

  • ব্যবসায়িক ইমেল ঠিকানা বা একটি বিদ্যমান অ্যামাজন গ্রাহক অ্যাকাউন্ট
  • আন্তর্জাতিকভাবে চার্জযোগ্য ক্রেডিট কার্ড
  • সরকারি আইডি (বিক্রেতা এবং গ্রাহকদের সুরক্ষার জন্য যাচাইকরণের উদ্দেশ্যে)
  • ট্যাক্স তথ্য
  • একটি সেল ফোন এবং ফোন নম্বর
  • অ্যামাজন বিক্রয় থেকে আপনার আয় কোথায় পাঠাতে পারে তার জন্য ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য৷

এই তথ্যটি একটি পাঁচ-অংশের সাইনআপ প্রক্রিয়ায় অনুরোধ করা হয়েছে যেখানে Amazon ব্যবসার তথ্য, বিক্রেতার তথ্য, বিলিং তথ্য, স্টোর তথ্য এবং যাচাইকরণ নেয় অনলাইনে ব্যক্তিগত তথ্য প্রদান করা নার্ভ-র্যাকিং হতে পারে, ক্রেতা এবং বিক্রেতাদের মধ্যে নিরাপদ এবং মসৃণ লেনদেনের জন্য অ্যামাজন আপনার অস্তিত্ব এবং ব্যবসাকে প্রমাণীকরণ করতে সক্ষম হওয়া অত্যাবশ্যক।

আমাজন সেলার একাউন্ট কিভাবে তৈরি করব তা সবাই জানিনা এ বিষয়টি এর জন্য প্রথমেই আপনাকে আপনার ব্যবসা সম্পর্কে প্রাথমিক তথ্য প্রদান করতে হবে।আপনি যদি আপনার রাজ্য বা ফেডারেল সরকারের সাথে আপনার ব্যবসা নিবন্ধন না করে থাকেন তবে আপনাকে এই পদক্ষেপটি সম্পূর্ণ করার আগে করতে হবে।

আপনি আপনার ব্যবসা নিবন্ধন করতে পারেন এবং ২৪ ব্যবসায়িক ঘন্টার মধ্যে একটি কোম্পানির নিবন্ধন নম্বর বা নিয়োগকর্তা সনাক্তকরণ নম্বর পেতে পারেন যদি আপনি মার্কিন যুক্তরাষ্ট্রের একজন বিক্রেতা হয়ে থাকেন IRS-এর সাথে নিবন্ধন করছেন ৷

 আপনারা হয়তো অনেকেই ভাববেন আমাজন সেলার একাউন্ট কিভাবে তৈরি করব এর জন্য প্রথম এবং দ্বিতীয় পদক্ষেপ কি এবং কিভাবে পুরোপুরি তৈরি করা যায় তার জন্য অ্যামাজন বিক্রেতার সাইন আপে আপনার অ্যামাজন ব্যবসার প্রাথমিক তথ্য প্রয়োজন

Amazon আপনার বিক্রেতার তথ্য প্রদান করার আগে যাচাইয়ের জন্য একটি ব্যক্তিগত ফোন নম্বরে একটি এককালীন পিন পাঠাবে।আমাজন সেলার একাউন্ট কিভাবে তৈরি করব তা জানতে হলে আপনাকে অবশ্যই বিক্রেতা তথ্য প্রদান করতে হবে পরে, আপনাকে আপনার ব্যবসার জন্য যোগাযোগের একটি পয়েন্ট সম্পর্কিত তথ্য প্রদান করতে বলা হবে। 

নাম, অবস্থান এবং যাচাইকরণের মূল বিষয়গুলি ছাড়াও, যোগাযোগটি ব্যবসার একজন উপকারী মালিক বা আইনী প্রতিনিধি কিনা তা নিশ্চিত করতে ফর্মটি জিজ্ঞাসা করবে৷বিক্রেতা কেন্দ্রীয় সাইনআপ প্রক্রিয়া চলাকালীন বিক্রেতার তথ্য ফর্মে সঠিক এবং আপ-টু-ডেট তথ্য প্রদান করুন।

এই আইনি শর্তাবলী সম্পর্কে অনিশ্চিত? কোন চিন্তা করো না. Amazon সাধারণ রাস্তার বাধাগুলির মধ্যে আপনাকে গাইড করতে প্রতিটি পৃষ্ঠায় প্রক্রিয়া সম্পর্কে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী সরবরাহ করে।বিক্রেতা সেন্ট্রাল অ্যামাজন সাইনআপের সময় Amazon-এর অন-পৃষ্ঠা FAQগুলি এই কিছুটা জটিল পদগুলিকে বোঝা সহজ করতে সাহায্য করে৷Amazon-এর অন-পৃষ্ঠা FAQ গুলি এই কিছুটা জটিল পদগুলিকে বোঝা সহজ করতে সাহায্য করে৷

বিল সংক্রান্ত তথ্য


অর্থ উপার্জন দিগন্তে থাকাকালীন, আপনাকে অবশ্যই প্রথমে আপনার নির্বাচিত বিক্রেতার পরিকল্পনায় বিনিয়োগ করতে হবে! যেকোনো অনলাইন ক্রয়ের মতোই, কেনাকাটা চূড়ান্ত করার আগে Amazon-এর আপনার কার্ড নম্বর, কার্ডের মেয়াদ শেষ হওয়ার তারিখ, কার্ডধারীর নাম এবং বিলিং ঠিকানা প্রয়োজন। আপনি যদি আপনার Amazon গ্রাহক অ্যাকাউন্ট হিসাবে একই বিক্রেতা সেন্ট্রাল অ্যামাজন লগইন ব্যবহার করেন তবে আপনার তথ্য ইতিমধ্যেই ফাইলে থাকতে পারে।

আপনি বিক্রেতার নিবন্ধন শেষ করার খুব কাছাকাছি! চূড়ান্ত যাচাইকরণের আগে, Amazon আপনাকে আপনার দোকানের নাম অন্তর্ভুক্ত করতে এবং কয়েকটি দ্রুত প্রশ্নের উত্তর দিতে বলে।দোকানের নামটি আপনার প্রকৃত দোকানের নাম হতে হবে না এবং আপনি যদি দোকানের নামের বিষয়ে সিদ্ধান্ত না নেন তবে এটি একটি স্থানধারক হতে পারে৷ আপনি পরে এই ক্ষেত্রটি আপডেট করতে পারেন, তবে আপনার দোকানের নাম প্রস্তুত থাকলে, আপনি এটিকে অফিসিয়ালও করতে পারেন।

সবশেষে, অ্যামাজন জিজ্ঞাসা করবে যে আপনার কাছে আপনার সমস্ত পণ্যের জন্য ইউনিভার্সাল প্রোডাক্ট কোড (UPCs) আছে কিনা এবং আপনি যদি প্ল্যাটফর্মে উপলব্ধ যে কোনও পণ্যের নির্মাতা, ব্র্যান্ড মালিক, এজেন্ট বা প্রতিনিধি হন।

চূড়ান্ত যাচাই করুন

আপনি মাত্র কয়েক ক্লিক দূরে. আপনি যে অ্যামাজনের মান অনুযায়ী একজন মানুষ তা যাচাই করার জন্য বাকি আছে। আপনাকে আপনার নাম, জন্ম তারিখ, জন্মের দেশ এবং নাগরিকত্ব সহ একটি নথি আপলোড করতে হবে। আপনার বিক্রেতার নিবন্ধন জমা দেওয়ার জন্য কমপক্ষে দুটি যাচাইকরণের উত্স, যেমন একটি ড্রাইভিং লাইসেন্স, পাসপোর্ট বা একটি সাম্প্রতিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট বিবৃতি প্রয়োজন৷

আপনার নথিগুলির পরিষ্কার, উচ্চ-মানের ছবি আপলোড করুন এবং অনলাইন যাচাইকরণ প্রক্রিয়া চলাকালীন পপ আপ হতে পারে এমন বাধাগুলি এড়াতে আপনার টাইপ করা তথ্য মেলে তা নিশ্চিত করুন৷ আপনি যদি একটি সাম্প্রতিক ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিবৃতি আপলোড করেন, মনে রাখবেন Amazon একটি বিশ্বব্যাপী ব্যবসা এবং বড়, আরও স্বীকৃত ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলি ছোট স্থানীয় ব্যাঙ্কগুলির তুলনায় সমস্যা ছাড়াই যাচাইকরণে পাস করার সম্ভাবনা রয়েছে৷

একবার সাইন আপ প্রক্রিয়ায় এই সমস্ত তথ্য জমা হয়ে গেলে, তারা প্রদত্ত তথ্য যাচাই করার পরে আপনার শীঘ্রই আবার শুনতে হবে। অতিরিক্ত যাচাইকরণের প্রয়োজন হলে আপনাকে আপনার জমা যাচাই করার জন্য একজন অ্যামাজন সহযোগীর সাথে দেখা করতে বলা হতে পারে।

মন্তব্য,আমাজন সেলার একাউন্ট কিভাবে তৈরি করব এর জন্য আপনাকে অবশ্যই উপরের পদক্ষেপগুলো মেনে চলতে হবে এই সব পরে, আপনি আপনার Amazon বিক্রেতা কেন্দ্রীয় অ্যাকাউন্ট সঙ্গে সেট আপ করা উচিত. অভিনন্দন! আপনি আপনার অনলাইন ব্যবসা তৈরির পরবর্তী পর্যায়ে যেতে প্রস্তুত।

যদি, কোনো কারণে, আপনি আপনার অ্যাকাউন্ট সেটআপের সময় কোনো ত্রুটি বা সমস্যার সম্মুখীন হন, আপনার Amazon ব্যবসা শুরু করার পরবর্তী পদক্ষেপ নেওয়ার পথে দাঁড়িয়ে থাকা কোনো সমস্যার স্থিতি পরীক্ষা করতে Amazon Seller Central সহায়তার সাথে যোগাযোগ করুন । বিক্রেতা সেন্ট্রাল অ্যামাজন লগইন ব্যবহার করে নির্দ্বিধায় সাইন ইন করুন এবং সেলার সেন্ট্রালে আপনি যা করতে পারেন তা অন্বেষণ করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url